ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

ব্লগার আসিফ মহিউদ্দীন ছুরিকাহত। এই সংবাদটা দিল আমার এক ব্লগার বন্ধু রাত ১১.০০ টায়। তিন জন মুখ ঢাকা কাপুরুষ রাতের আধারে তাকে আক্রমন করে। এতে তিনি বেশ খানিকটা আহত হন। আমি ব্যাক্তিগত ভাবে আসিফ মহিউদ্দীন এর নাস্তিকতাকে সার্পোট করি না কিন্তু তার যুক্তি খন্ডানোর মত যুক্তিও আমার কাছে সবসময় থাকে না। তাই বরাবর তার ব্লগে আমি একজন নিরব পাঠক, তার ব্লগ পড়ি আর আমার জ্ঞানের স্বল্পতা নিয়ে লজ্জিত হই। আমি অবাক হয়ে যাই যে, সে কি ভাবে একটা অমুলক নাস্তিকতাকে আমাদের সামনে উপস্থাপন করে। তার যুক্তি উপস্থাপনা আমাকে মাঝে মাঝে দোটানায় ফেলে। তার সাথে আমার বা অনেকের মতের মিল বা অমিল থাকতেই পারে, তাই বলে কি রাতের আধারে কাপুষের মত মশির জবাব অশির মাধ্যমে দিতে হবে ? এটা কি ধরনের নৈরাজ্যতা ?

প্রিয় ব্লগার বন্ধুরা, চিন্তা করুন, আসিফের স্থানে আজ আপনি হতে পারতেন। ব্লগের পাতায় আমরা যে যার যুক্তি দিয়ে লিখি। আমার কথা সবার ভাল লাগবে এমনটা আশা করি না বা সবার কথা আমার ভাল লাগবে এমন না ও হতে পারে। তাই বলে কি আমি আপনাকে বা আপনি আমাকে আক্রমন করে বসব ? ব্লগার আসিফ যখন আক্রমনের শিকার হয় তখন তার মোবাইল বা কোন টাকা-পয়সা খোয়া যায়নি এবং তাকে আঘাতের ধরনটা প্রোফেশনাল কিলারদের মত সুতরাং এখান থেকেই ধারনা পাওয়া যেতে পারে তাকে ছিনতাই করীরা্ বা কোন চোর-বাটপাররা আক্রমন করেনি। তাকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশ্য আক্রমন করা হয়েছিল। সর্বশেষ খবর অনুসারে আসিফের অবস্থা অনেকটা ভাল, মনে হয় এই যাত্রায় তিনি বেঁচে গেলেন। আবার তার উপর আক্রমন হবে না এর নিষ্চয়তা কে দেবে ? তাই আসুন প্রতিবাদ করি, আন্দলোন করি, নিজেদের অস্তিত্ব রক্ষায় এবং দোষীদের সর্বোচ্চ শাস্তির দাবী নিয়ে। কাপুরুষরা আসিফ নয় বরং আক্রমন করেছে আমাদের সকল ব্লগার কে। এ লজ্জা শুধু আমাদের ব্লগারদের নয় বরং পুরা জাতির। আজ আমরা স্বাধিন ভাবে মত প্রকাশ করতে গেলে বা মুক্ত চিন্তা করতে গেলে হয় সরকার বা মুখঢাকা কাপুরুষরা আক্রমন করে। তার পরও ইতিহাস বলছে, জোর করে, টুটি চেপে ধরে কোন দিন মুক্ত চিন্তার দ্বার বন্ধ করা যায়নি যাবেও না। পাকিস্থানী হায়নারা ১৯৬৯ সালে, বাকশালীরা ১৯৭১-১৯৭৫ সালে , বিএনপি এবং বর্তমান সময়ে আওয়ামী সরকার মুক্ত চিন্তার টুটি চেপে ধারার চেষ্ঠা করেছে বা আগামী সরকারও চেষ্ঠা করবে । তারপর ও থেমে থাকবে না আসিফরা বরং এক আসিফ বিদায় নিবে, লক্ষ আসিফ জন্ম নিবে।

মাননীয় সরকার প্রধানের কাছে আবেদন করছি ব্লগার আসিফ মহিউদ্দীন এর উপর আক্রমনকরীদের দ্রুত শনাক্ত করে বিচারের আওতায় আনা হওক বন্ধ হওক এই অনৈতিক কাপুরুষতা।

ধন্যবাদ
পথহারা সৈকত
গাজিপুর,বাংলাদেশ।