ক্যাটেগরিঃ রাজনীতি

দুর্নীতির রোগে আক্রান্ত বাংলাদেশকে ওবায়দুল কাদেরের মতো মন্ত্রীরাই ঠিক করতে পারেন । সকল দুর্নীতিবাজদের গালে এই রকম চড় মারার দরকার । চড়িয়ে দুর্নীতিবাজদের দাঁত ফেলে দিতে হবে ।

আর আবুল হোসেন ? যদি প্রমাণিত হয় যে আবুল হোসেন আসলেও দুর্নীতি করেছেন তাহলে আমার অনুরোধ প্রথম শাস্তি হিসেবে তাঁর গালেও যেন এই রকম একটা চড় মারা হয় । এই আবুল হোসেনের কারনে বাংলাদেশ সারা বিশ্বে বদনাম হয়েছে ।

বিএনপির নৌ পরিবহন মন্ত্রী আকবর হোসেনও বিদেশ পর্যন্ত বাংলাদেশকে বদনাম করেছিলেন । তবে বিএনপির শিক্ষা প্রতি মন্ত্রী এহসানুল হক মিলনের কাজ মানুষকে প্রভাবিত করেছিল । মিলন সাহেবও ওবায়দুল কাদেরের মতো ভালো কাজ করে সারা দেশে হিট হয়েছিলেন । মিলন সাহেবের পরীক্ষায় নকল রোধ ও জাটকা রোধের বিরুদ্ধে কর্মকাণ্ড জাতি কখনই ভুলবে না । তবে এহসানুল হক মিন সাহেবের মোবাইল চুরির ব্যাপারটা দুর্ভাগ্যজনক ।

যেই দলই ক্ষমতায় থাকুক ওবায়দুল কাদের ও এহসানুল হকের মতো ব্যাক্তিদেরই যেন বেশি করে সুযোগ দেওয়া হয় । প্রধান মন্ত্রীর উচিৎ অবিলম্বে অলস অদক্ষ মন্ত্রীদেরকে বিদায় করে ওবায়দুল কাদেরের মতো ধারালো ব্যাক্তিদেরকে মন্ত্রীত্ব দেওয়া ।

শেষ করার আগে লিখবো দুর্নীতিবাজদের চড় মারার ধারাবাহিকতা যেন অব্যাহত থাকে । প্রথম শাস্তি হিসেবে জনতার সামনে দুর্নীতিবাজদেরকে চড় মারতে হবে । যত বড় দুর্নীতিবাজই হোকনা কেন চড় যেন মিস না হয় । যদি কোনো মন্ত্রী চড় মারতে না চান তাহলে জনগন চড় মারবে ।

দুর্নীতিবাজদের গালে চড় দীর্ঘজীবী হোক ।