ক্যাটেগরিঃ স্যাটায়ার

 

আপনারা জানেন বিএনপি চ্যায়ার পার্সন প্রাক্তন প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়া তিন বার প্রধান মন্ত্রী হয়েছেন । যদিও দু’বারের বেশি এক ব্যাক্তির প্রধান মত্রী হবার কথা নয় ।খালেদা জিয়ার একাধিক নারী বিউটিশিয়ান আছে যারা তাঁর নিয়মিত রূপ চর্চা করে থাকে । তাদের এক জনের নাম বেহুলা সুন্দরী । যে নিজে রুপে গুনে অপরূপা সেদিন খালেদার রূপ চর্চা করতে করতে মনের অভিলাষে খালেদা কে জিজ্ঞেস করেঃ-
বেহুলা- আপনি তো তিন বার প্রধান মন্ত্রী হয়েছেন আগামী নির্বাচনে যদি বিএনপি পাশ হয়ে যায় তাহলে আবারো কি আপনি প্রধান মন্ত্রী হতে চাইবেন ?
খালেদ- আবার প্রধান মন্ত্রী……….. না, প্রধান মন্ত্রী আমি হতে চাই না, হতে চাই না প্রেসিডেন্ট, হতে চাই সম্রাজ্ঞী । বাংলার সম্রাজ্ঞী । আমি সম্রাজ্ঞী হলে সোনার গাঁয়ে এক বিশাল রাজ প্রাসাদ বানাব । যেখানে তোদের মতো শত শত চাকর-চাকরানী রাত-দিন কাজ করবে ।
বেহুলা- তার মানে আপনারা দেশের বিস্তার ঘটিয়ে বাংলাদেশ কে এক বড় সম্রাজ্যের রূপ দিতে চাইছেন ?
খালেদা- মাথা খারাপ নাকি । দেশের জন্য খাটা-খাটনি করা, দেশ গড়া এসব আওয়ামী লীগের কাজ । আমাদের কাজ হল উড়ে এসে জুড়ে বসা, উপভোগ করা ।
বেহুলা- আপনি এত বড় রাজ প্রাসাদ বানাতে চাইছেন, এর জন্য তো অনেক টাকার প্রয়োজন । এতটাকা পাবেন কোথায় ?
খালেদা- হ্যাঁ, হ্যাঁ হ্যাঁ, আরে পাগলী ক্ষমতায় বসতে পারলে কি টাকার অভাব ? ঐ দুই চোরের বাবা আমাদের জন্য কি রেখে গিয়ে ছিল । ও আমাকে বুঝিয়ে দিয়ে গেল টাকা কী ? তার পর আমি শুধু টাকার পেছনে ছুটেছি । এখন আমার কাছে লক্ষ লক্ষ কোটি কোটি টাকা । এই দেশের জনগনের পেটে লাথি মেরে আমি আজ টাকার পাহাড় গড়েছি ……….এবার সম্রাজ্ঞী হবার পালা ।
বেহুলা- আপনি যলি সম্রাজ্ঞী হন তাহলে সম্রাট হবে কে ?
খালেদা- (মুস্কি হেঁসে) কত সম্রাট আমার পেছনে পেছনে ঘুর ঘুর করে । সম্রাজ্ঞী তো একবার হতে দে ।
বেহুলা- কিন্তু আমি শুনেছি, আপনার কিছু সম্রাট প্রার্থী দুর্নীতি করে বিদেশে পালিয়ে গেছে আর কিছু যুদ্ধাপরাধ করে কারাগারে মৃত্যুর প্রহর গুনছে । এখন তাদের কে আপনি কি করে মুক্ত করবেন ?
খালেদা- (রাগাম্বিত হয়ে) তারা জনগনের চোখে যুদ্ধাপরাধী হতে পারে, আমার চোখে তারা মহানায়ক । তাদের কে মুক্ত করতে আমি সব কিছু করব । হরতাল করে পুরো দেশ অচল করে দেব । তাতেও যদি কাজ না হয় তবে সারা দেশের সম্পদ আগুন দিয়ে পুড়িয়ে দেব । কারন, সম্রাজ্ঞী যে আমাকে হতেই হবে ।
বেহুলা- এতে তো দেশের বিরাট ক্ষতি হয়ে যাবে ।
খালেদা- হোক দেশের ক্ষতি তাতে আমাদের কি । যারা দেশ স্বাধীন করেছে তারা বুঝবে । যেই সম্পদ আমার আয়ত্বের বাইরে সেই সম্পদ আমি পুড়িয়ে দেব । কিন্তু আওয়ামী লীগ কে শান্তিতে ক্ষমতা ভোগ করতে দেব না ।
বেহুলা- প্রধান মন্ত্রী শেখ হাসীনা আপনাকে উদ্দেশ্য করে প্রায় বলে থাকেন চোরের মার বড় গলা, এই ব্যাপারে আপনার কি মত ?
খালেদা- হ্যাঁ, প্রধান মন্ত্রী যথার্থঈ বলেন । আমার ওই দুই বিশ্ব বিখ্যাত চোর ছেলের কারনে আজ আমি চোরের মা । তবে এই দুর্নাম ঘোচাতেই আমি হব বাংলার সম্রাজ্ঞী । তখন আমাকে আআর কেউ চোরের মা বলার সাহস পাবে না । তখন আমাকে সবাই বলবে “সম্রাজ্ঞী খালেদা” ।

আশা করি প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাথে এই কথোপকথনটি আপনাদের ভাল লাগবে ।