ক্যাটেগরিঃ কৃষি

নীলফামারীতে অধিকাংশ ব্রয়লার মুরগির দোকান রাস্তার ধারে। অধিকাংশ রাস্তার দু ধারে ব্রয়লার মুরগির দোকান হতে নির্গত দুর্গন্ধ পরিবেশের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে। এতে করে স্কুলগামী শিক্ষার্থীসহ পথচারীরা রোগে আক্রান্তের চরম ভোগান্তীতে পথ চলাাচল করছে। জেলার বিভিন্ন রাস্তা কিংবা মোড়ে গড়ে ওটা এসব দোকান যেন পরিবেশ অধিদপ্তরের কাছে সাক্ষী গোপালের মতো।

ডোমার
জেলা সদরসহ প্রতিটি হাট-বাজারে রাস্তার ধারে অগনিত ব্রয়লার মুরগির দোকান বসায় দুর্গন্ধে রাস্তাগুলি চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। বিকল্প রাস্তা না থাকায় বাধ্য হয়ে পথচারীরা ওই সব রাস্তায় চলাচল করছে। পথচারীরা অনেকে অভিযোগ করে বলেছেন, পরিবেশ অধিদপ্তর, প্রশাসন ও স্যানেটারি ইন্সপেক্টরদের আন্তরিকাতার অভাবে দিন দিন বেড়েই চলছে ব্রয়লার মুরগীর দোকান। অপরিকল্পিত ভাবে গড়ে ওঠা এসব দোকান থেকে নির্গত দুর্গন্ধ এদিকে যেমন পরিবেশ দুষন করছে অপরদিকে স্কুলগামী শিশু সহ পথচারী দের অজনা রোগে আক্রন্ত হচ্ছে।
এসব বিষয়ে আইনানুগ ব্যবস্থা করা হোক এটাইএলাকাবাসীর দাবী।এ বিষয়ে জেলা নির্বাহী কর্মকর্তা জানান অপরিকল্পিতভাবে নোংরা পরিবেশে যেমন দোকান গড়ে ওঠেছে,শিঘ্রই মোবাইল কোটের মাধ্যমে আইনআনুগ ব্যবস্থা গ্রহন করা হবে।