ক্যাটেগরিঃ ব্লগ

প্রতিদিনের মত গতকাল ও শাহবাগে গিয়ে স্লোগানে গলা মিলিয়েছি, ভালো লাগে জোরে জোরে চিৎকার করে নিজেদের দাবীর কথা বলতে কেমন জানি একটা অনুভুতি হয় অবর্ণনীয় কিন্তু আমি জানি সবার অনুভূতি একই, কি আশ্চর্য, আলাদা আলাদা মানুষ কিন্তু অনুভূতি এক, শিহরন এক, আবেগ এক , ভালবাসা এক আজব এক ব্যাপার । এই অসম্ভব ব্যাপার টা সম্ভব কেবল মাত্র দেশ এর জন্য ।
গতকাল সকাল থেকেই ভেবে রেখেছিলাম যে রাতে শাহবাগ থেকে টিএসসি পর্যন্ত পুরোটা রাস্তা ঘুরবো এবং ভিন্ন ভিন্ন গ্রুপে যারা স্লোগান দিচ্ছে তাদের সাথে গলা মিলাবো এবং তাই করেছি। কিন্তু এর মধ্যে একটা স্লোগান আমার কেমন জানি অস্বস্তি লাগছিলো ভালো লাগছিলো না সেটি হচ্ছে “ একটা একটা জামাত ধরো , ধইরা ধইরা জবাই করো “ । আমরা কেনো এই ধরনের স্লোগান দিবো ? আমরা তো হিংস্রতায় বিশ্বাস করি না , বরঞ্চ হিংস্রতাকে কে ঘৃণা করি । জবাই , রগ কাটা , পাশবিকতার রাজনীতি করে জামাত। রাজাকারদের নীতি হচ্ছে জবাই নীতি আমাদের না ।
আমাদের দাবী সুস্পট , একটাই রাজাকারদের ফাঁসী চাই । বিচার করবে বিচারকরা কিন্তু সাজা হতে হবে সরবোচ্চ অর্থাৎ ফাঁসি । আমার মনে হয় এই ধরনের স্লোগান আমারা আর না দেই, গতকাল আমি শাহবাগে, পাবলিক লাইব্রেরীর সামনে অনেক ছেলেকেই এই কথা গুলো বলেছি , মনে হোল ফেইস বুক , ব্লগেও লিখি আমার বন্ধুদের সাথে শেয়ার করি। যদি আমার সাথে একমত হন তবে আপনারাও আপনাদের মতো করে সবাইকে বলুন । উত্তেজিত মুহূর্তে অনেক ভূল হয়ে যায় তাই আমাদের কথা হবে সংযত , চিত্ত হবে দৃঢ় , দাবী হবে ঐক্যতায় আর তা একটাই —-
রাজাকারদের ফাঁসি চাই , জামাত শিবিরের রাজনীতি নিষিদ্ধ করতে হবে, ধর্ম ভিত্তিক রাজনীতি নিষিদ্ধ করতে হবে
গ তে – গোলাম আজম তুই রাজাকার তুই রাজাকার
ক তে – কাদের মোল্লা তুই রাজাকার তুই রাজাকার
স তে – সাকা চৌধুরী তুই রাজাকার তুই রাজাকার
সা তে- সাইদি তুই রাজাকার তুই রাজাকার
ম তে – মুজাহিদ তুই রাজাকার তুই রাজাকার
ন তে- নিজামী তুই রাজাকার তুই রাজাকার
ক তে- কসাই কাসেম তুই রাজাকার তুই রাজাকার