ক্যাটেগরিঃ খেলাধূলা

 

আজ বাংলাদেশ বনাম ভারতের খেলা। সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় আমি খেলাটি দেখতে বসেছি। স্বাভাবিক কারণেই আমি বাংলাদেশের সমর্থক। বাংলাদেশের যেকোন খেলাতেই আমি সবসময় সমর্থন দিয়ে থাকি। আমি নিজেও খেলাধুলা করি।

কিন্তু আজ সমস্যাটা হচ্ছে অন্য জায়গায়। আমি আবার ব্যক্তিগতভাবে শচীন ভক্ত। শচীনের খেলা আমার খুবই ভালো লাগে। সে খুবই আন্তরিকভাবে দেশের প্রতি তার গভীর মমত্ববোধ রেখে খেলে। তাঁর দায়িত্বশীল ব্যাটিং, বোলিং, ফিল্ডিং সবারই ভালো লাগে। আমারও ভালো লাগে। আজ শচীন যখন ব্যাটিং করছিল তখন সে রান পেলেও খারাপ লাগছিল আবার না পেলেও খারাপ লাগছিল। বলা যায় দু’টানায় খেলা দেখছিলাম। বহুদিন ধরে ক্রিকেট ভক্ত সবাই তার সেঞ্চুরির সেঞ্চুরি দেখার অপেক্ষায় ছিল, কিন্তু দেখতে পাচ্ছিল না। আজও সবাই তাঁর শতকের শতক দেখার জন্যেই অপেক্ষা করছিল। শেষ পর্যন্ত শচীন সেঞ্চুরী করল। তাঁর এবং তাঁর অগণিত ক্রিকেট ভক্তের আশা এতোদিনে পূরণ হলো। অভিনন্দন শচীনকে। শচীনের জয় হয়েছে।

আশা করি এবার শচীনের মতো আমাদের দেশের ক্রিকেটাররাও আন্তরিকভাবে দায়িত্বশীল ব্যাটিং করবেন। দায়িত্বশীল খেলে জয় ছিনিয়ে আনবেন। বাংলাদেশ দল জয়ী হবে। আমাদের দল আজ জয়ী হবে। এমনটাই সকলে আশা করি। আমিও আশা করি।