ক্যাটেগরিঃ খেলাধূলা

 

অভিনন্দন। অভিনন্দন বাংলাদেশ ক্রিকেট দলকে।শাবাশ বাংলাদেশ।
ভারত বনাম বাংলাদেশের খেলায় বাংলাদেশ জয়ী হয়েছে। এটা আমাদের পুরো দেশবাসীর জন্যে অত্যন্ত আনন্দের, গৌরবের। এ আনন্দ সবাই ভাগাভাগি করে নিক এবং সবাই নিচ্ছেও। আমাদের শাবিপ্রবি ক্যাম্পাসসহ দেশের বিভিন্ন জায়গায় আনন্দ মিছিল করে এই আনন্দ সবাই ভাগাভাগি করে নিচ্ছে। কিছুক্ষণ পূর্বে শাবিপ্রবি ক্যাম্পাস থেকে একটি আনন্দ মিছিল বের হতে দেখলাম। দেখে বেশ ভালো লাগল। আমিও এতে কিছুক্ষণ যোগ দিয়ে আসলাম।

আন্তরিকভাবে, নিষ্ঠার সাথে এবং দায়িত্বশীলতার সাথে খেললে আমরা পৃথিবীর যেকোন দলকেই হারাতে পারি, যেটি আজকে সম্ভব হয়েছে। তবে আমাদেরকে আরোও দায়িত্বশীল হতে হবে। যেমন ধরুন- শেষের উইকেটটা কি আমাদের এভাবে বিলিয়ে দেয়া উচিত ছিল? যাক, জয় চলে আসাতে হয়তো এগুলো নিয়ে আর কেউ মাথা ঘামাবে না। তবে আমাদেরকে ভুল থেকেই তো শিক্ষা নিতে হবে।

আমি শিরোনামে উল্লেখ করেছি, জয় হয়েছে ক্রিকেটের তার কারণ- বাংলাদেশ দল যেমন আজকের খেলায় জয় পেয়েছে তেমনি ভারতীয় দলের শচীনও বহুদিনের আকাঙ্খিত সেঞ্চুরি করেছে। ফলে এখানে শচীনেরও জয় হয়েছে। ভালো ক্রিকেট খেললে জয় হবেই। এটাই তার প্রমাণ। বাংলাদেশ দল ভালো খেলেছে বলেই আজ জয় পেয়েছে। শচীনও ব্যক্তিগতভাবে ভালো খেলেছে বলে তার আকাঙ্খিত সেঞ্চুরি পেয়েছে।

আমি আশা করি বাংলাদেশ দল আগামীতেও এ জয়ের ধারাবাহিকতা বজায় রাখবে। দেশের মানুষের আশা আকাংখার প্রতি শ্রদ্ধাশীল থাকবে। ভালো খেলবে। ভালো খেললে জয় হবেই। ভালো খেললে জয় আমাদের নিশ্চিত। ক্রিকেটের জয় হোক। বাংলাদেশ ক্রিকেট দলের জয় হোক। আমাদের জয় হোক।

বাংলাদেশ ক্রিকেট দলকে আবারোও আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি। সাথে সাথে সংশ্লিষ্ট সবাইকেও অভিনন্দন জানাচ্ছি। এরকম একটি জয় আমাদেরকে উপহার দেবার জন্যে বাংলাদেশ ক্রিকেট দলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।