ক্যাটেগরিঃ রাজনীতি

 

বিএনপি প্রায় প্রতিদিন তাদের নয়াপল্টন তাদের প্রধান কার্যালয়ের সামনে দেশকে উদ্ধার করার জন্য সভা সমাবেশ করেই যাচ্ছে।গত প্রায় চার বছর গলা ফাটালেন কিন্তু দেশ উদ্ধারের কিছু হলো না।এদিকে তাদের বীর নেতা তারেক রহমান সেই যে লন্ডন গেলেন আর ফিরে আসার নাম নেই।আসবেন কিভাবে,নন্দদুলালের মত করেছেন ভীষন পণ,দেশে এলে যদি গ্রেফতার হয়ে যান তাহলে দেশ উদ্ধারের কি হবে?হায়রে অভাগা জাতি ,গ্রেফতারের ভয়ে পরবাসী হওয়া এরাই আগামি দিনে জাতিকে নেতৃত্ব দেওয়ার সপ্ন দেখে?

ইদানিং বিএনপির নেতারা দেশ উদ্ধারের জন্য আর গলাবাজী করেন না। এখন তারা তাদের পরবাসী নেতাকে ক্ষমতায় বসানোর বাসনায় নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন করার দাবী জানিয়ে গলা ফাটাচ্ছেন।

কিন্তু তাদের নেত্রী খালেদা জিয়া যে বলেছিলেন এদেশে পাগল ছাড়া কেউ নিরপেক্ষ নেই,পাগল দিয়ে নির্দলীয় সরকার গঠন করলে বিএনপি কি মেনে নেবে? মেনে নিলে পাবনার হেমায়েতপুরে যোগাযোগ করা যেতে পারে ওখানে অনেক পাগল পাওয়া যাবে। প্রায়গুলো অভিজাত পাগল।

অবশ্য আমাদের দেশের রাজনৈতিক দলগুলো ক্ষমতায় যাওয়ার জন্য জনগনের সাথে যা করে যাচ্ছেন তাতে এখানেও পাগলের সংখ্যা কম হবে না।তবে জাত আলাদা।
পাগল দিয়ে নির্দলীয় সরকার না করে সব দল থেকে দুই জন করে নিয়ে একটি জগাখিচুড়ি “সবদলীয় সরকার” করলে কেমন হয়।
রফিক সাহেবের মত শ্রদ্ধাভাজন ব্যক্তি কি শেষ পর্যন্ত ???