ক্যাটেগরিঃ রাজনীতি

কয়েকদিন আগে জাতীয় পার্টির সাথে সিলেটের জকিগঞ্জে গিয়েছিলাম। লংমার্চ কভার করতে। সিলেট শহর থেকে ৯২ কিলোমিটার দুরের এই শহরটি কুশিয়ারা নদীর পাড়ে। নদীর এই পাড়ে বাংলাদেশ, ওই পাড়ে ভারতের মনিপুর। নদীর পাড়ে মানুষজন গোছল করছে, নৌকায় পতাকা উড়িয়ে নদীতে মাছ ধরছে ছোট ছোট নৌকা। আমি বাংলাদেশে দাড়িয়ে ভারতের উদ্দেশ্যে ঢিল ছুড়লাম। তা ভারতে গিয়েই পড়ল আর কি, নদীর অর্ধেকটা তো ভারতেরই.। আমাদের এক সাংবাদিক, নাজিম, নৌকা করে ভারত থেকে ঘুরে এলো।

টিপাইমুখ বাধ টা হয়ে গেলে কুশিয়ারা নদীর এই নাব্যতা আর থাকবে না। এখানে এভাবে ঘুরে ঘুরে মাছ ধরতে পারবে না এসব নৌকা। আমার মতো কোন সাংবাদিকও ঢাকা এসে এসে জলে হাত ডুবিয়ে বসে থাকবে না।

জনসভার স্থানে দেখলাম, মেলার মতো বসে গেছে। স্থানীয় কমলা থেকে শুরু করে, খিচুরী, পোলাও, মুড়িভাজা সবই বিক্রি হচ্ছে। সিলেটের লোক দেখলাম খিচুরি খায় ছোলা ভাজা দিয়ে…….।

বিকালে জনসভা শেষে জেলা পরিষদের ডাকবাংলোয় বসে নিউজ লিখছি। এখান থেকেই অফিসে মেইল করে দিয়ে মাইক্রোবাসে উঠব। কি শান্ত একটা জনপদ। উপজেলা কমপ্লেক্সের নিরিবিলি শান্ত পরিবেশ। হটাৎ করে ঠা ঠা ঠা ঠা ঠা গুলির আওয়াজ। বিএসএফ গুলি করছে। পরে শুনলাম, এই সম্মেলন উপলক্ষে প্রচুর বিএসএফ মোতায়েন করা ছিল।

shyedtalat.wordpress.com