ক্যাটেগরিঃ ক্যাম্পাস

৯ম শ্রেণিতে পড়া অবস্থায় শিশু সাংবাদিকতায় নাম লেখান ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার সন্তান আমিনুর রহমান হৃদয়। শিশু সাংবাদিক হিসেবে কাজ করেছেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের হ্যালো বিভাগে। এরপর পীরগঞ্জ উপজেলা প্রতিনিধি হিসেবে দৈনিক আলোকিত বাংলাদেশ,দৈনিক সংবাদ প্রতিদিনসহ বেশ কয়েকটি জাতীয় দৈনিক পত্রিকাতেও কাজ করেছেন।

বর্তমানে তিনি রাজধানীর স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের শিক্ষার্থী। গত ১৯ মে বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিলের (বিজেএসসি) কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য হিসেবে মনোনীত হয়েছেন তিনি। বিজেএসসির কেন্দ্রীয় সভাপতি সনজিৎ সরকার উজ্জ্বল ও সাধারণ সম্পাদক ইমরান আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাংবাদিকতাকে ঘিরেই এই তরুণের স্বপ্ন ও লক্ষ্য ছিল ছোট থেকেই। আর তাই তো পড়াশুনার ফাঁকে চালিয়ে যাচ্ছেন প্রতিভা বিকাশের সংগ্রাম। হৃদয়ের ভাষায়, সাংবাদিকতা একধরনের নেশা। এই নেশা কখনো ছাড়ত পারবো না। সংবাদ করার মধ্য দিয়েই অগণিত পাঠকের ভালোবাসা পেতে চাই।

আমিনুর রহমান হৃদয় বলেন, “বর্তমানে সাংবাদিকতা বিষয়েই পড়াশোনা করছি। সেই ফাঁকে কিছু কিছু সংবাদও করার চেষ্টা করছি। এখন পড়াশোনায় বেশি মনোযোগ দিয়েছি। কারণ আমার স্বপ্ন ছিল সাংবাদিকতা বিষয় নিয়েই পড়ার। পড়াশোনা শেষ করে আবার পুরোদমে ফিরব সাংবাদিকতায়।”

প্রসঙ্গত বাংলাদেশ জার্নালিজম স্টুডেন্টস কাউন্সিল (বিজেএসসি) সারাদেশের সাংবাদিকতা বিভাগে অধ্যয়নরত শিক্ষার্থীরা সংগঠন। বর্তমানে ১৫টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিজেএসসি’র সাথে যুক্ত রয়েছে।