ক্যাটেগরিঃ জনজীবন, ফিচার পোস্ট আর্কাইভ

উত্তরবঙ্গের শীতপ্রবণ এলাকা ঠাকুরগাঁয়ের দুঃস্থ ও সুবিধাবঞ্চিত শীতার্ত মানুষের পাশে দাঁড়াতে গত এক মাস ধরে শীতবস্ত্র তহবিল সংগ্রহে কাজ করে ল্যাম্পপোস্টের একদল সেচ্ছাসেবক।

‘বিজয়ের মাসে শীতকে করি জয়’ স্লোগানে  দুটি পর্বে শীতবস্ত্র বিতরণ করে এই স্বেচ্ছাসেবী সামজিক সংগঠনটি।

প্রথম পর্বের কর্মসূচীতে পীরগঞ্জ উপজেলার বিভিন্ন ইউনিয়নের প্রকৃত দুঃস্থ ও প্রবীণ শীতার্তদের চিহ্নিত করে ১০৭টি লেপ ও কম্বল বিতরণ করা হয়। দ্বিতীয় পর্বে  রাণীশংকৈল উপজেলায় দুঃস্থ ও শীতার্ত প্রবীণদের মাঝে ৫০টি লেপ ও ১৭টি কম্বল বিতরণ করেন প্রায় পঞ্চাশ জন স্বেচ্ছাসেবক।

এর আগে ইউনিয়ন ভিত্তিক প্রকৃত দুঃস্থ ও অসহায় শীতার্তদের চিহ্নিত করে টোকেন বিতরণ করা হয়। প্রথমবারের মত নিজ গণ্ডির বাইরে রাণীশংকৈল উপজেলায় এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

সংগঠনটির এই  ‘মানবিক’ কাজে সঙ্গে ছিলেন রানীশংকৈল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খয়রুল ইসলাম, রানীশংকৈল পাইলট বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সোহেল রানা, সহকারী শিক্ষক মোশাররফ, ক্রীড়া শিক্ষক মমতাজ।

এছাড়া টেক্সজেন গ্রুপ এ কর্মসূচি বাস্তবায়নে পৃষ্টপোষকতা করে।

কর্মসূচীতে আরও উপস্থিত ছিলেন ল্যাম্পপোস্ট এর কার্যনির্বাহী পরিষদের অর্থ বিষয়ক সম্পাদক মো. আশরাফুজ্জামান সবুজ, নারী বিষয়ক সম্পাদক ইসরাত জাহান তিথি, সংস্কৃতি বিষয়ক সম্পাদক সীমান্ত রায়, জনসংযোগ বিষয়ক সম্পাদক আরফিস হিরা প্রমুখ।

ল্যাম্পপোস্টের নির্বাহী পরিচালক মহিউদ্দীন জনি বলেন,  শীতার্তদের জন্য হরিপুর উপজেলাতেও  ল্যাম্পপোস্টের  এই কার্যক্রম পরিচালনা করা হবে।

 

ট্যাগঃ:

মন্তব্য ১ পঠিত