ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

মানিকগঞ্জের শিবালয় উপজেলার উথুলী-জাফরগঞ্জ রোড়ে সিএনজি চালিত অটোরিক্সা চলাচল নিয়ন্ত্রণে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে দুই সংগঠনের মধ্যে সংর্ঘষে অন্তত ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে ৩ জন উথুলী ও ১ জন মানিকগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন। এরা হলেন- যুবলীগ নেতা সালাউদ্দিন (৩৫), নান্নু শেখ (৩২), ছাত্রলীগ নেতা আতোয়ার রহমান (২২) ও নুরে আলম (২৮) ।
বাকিরা প্রাথমিক চিকিৎসা নিয়েছে। এ ঘটনার পর থেকে ওই রোডে সিএনজি চালিত অটোরিক্সা চলাচল বন্ধ রয়েছে।

অটোরিক্সার মালিক ও চালকরা জানায়, গত ছয় মাস ধরে জেলা ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক আহসানুল হাবিব ও স্থানীয় ছাত্র লীগের কয়েকজন নেতা কর্মী উথুলী-জাফরগঞ্জ সিএনজি মালিক ঐক্য পরিষদ নামের সংগঠনের কমিটি নিয়ে এ রোডে চলাচলকারী সিএনজি চালিত অটোরিক্সা নিয়ন্ত্রণ করে আসছে। গত ৪ মার্চ স্থানীয় সংসদ সদস্যের ভাগিনা যুবলীগ নেতা সালাউদ্দিন শিবালয় সিএনজি চালিত অটো টেম্পা মালিক সমবায় সমিতি নামের একটি কমিটি নিয়ে আসে। মঙ্গলবার সকাল ১১ টার দিকে উথুলী ষ্ট্যান্ডে তারা এ রোডের নিয়ন্ত্রণ নিতে আসলে দু‘পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে দু‘পক্ষের অন্তত ১০ জন আহত হয়।

শিবালয় থানার ওসি রেজাউল করিম জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে কেউ আটক হয়নি। এব্যাপারে কোন পক্ষ অভিযোগ করেনি।