ক্যাটেগরিঃ ব্লগালোচনা

 

ওরে বাবা! “১১ ফেব্রুয়ারি” তো আমার বিবাহবার্ষিকীও !!! বিডি ব্লগের বর্ষপূর্তির সাথে আমার একটা বিশেষ দিন মিলে গেছে। এটা একটা কাকতালীয় ব্যাপার! যাক! ভালই হলো একসাথে পালন করা যাবে। জিনিয়া আপনাকে ধন্যবাদ তথ্যটা জানানোর জন্য!

আমার মেয়ের খুবই পছন্দের একটা ছড়া “ওখানে কে রে”। প্রচলিত এই ছড়াটির শেষ শব্দদুটি হল “ওরে বাবা”! ছড়াটি পড়ার শেষের দিকে, ও যখন, ওর আধো আধো উচ্চারণে খুব জোড়ে “ওরে বাবা” বলে ওঠে, তখন অসাধারণ লাগে! মনে হয়, এই আমার সারা জীবনের শ্রেষ্ঠ প্রাপ্তি! আর ওর যেহেতু “ওরে বাবা” শব্দ দুটো খুবই পছন্দ, তাই আমারও পছন্দ! আর সেটা দিয়েই লিখতে শুরু করলাম! কি অবাক হলেন? রাগ করলেন?

হ্যাঁ! “রুপা” ও “বিডি ব্লগ” দুইই আমার ভীষণ প্রিয়। যদিও দুই জায়গা হতেই ভালবাসার পাশাপাশি মুখ ঝামটারও প্রাপ্তিযোগ আছে! ভালবাসার নিদর্শন হিসেবে আমি যেমন সুতপা’কে পেয়েছি রুপার কাছ থেকে, তেমনি বিডি ব্লগের কাছ থেকে পেয়েছি ৩৫ টা পোষ্ট! আর কি চাই! নানা ঝামেলার মধ্যে এই আমার সুখ!

আমি প্রথমেই আলোচনা শুরু করছি বিডি ব্লগে সবচেয়ে বেশি ও প্রায় সব লেখায় পজিটিভ ও উৎসাহমূলক মন্তব্য করে ব্লগালোচনাকে একটা সুস্থ ও সুন্দর পরিবেশে নিয়ে যেতে সাহায্যকারীর নাম প্রস্তাব নিয়ে:

আমি এই বছরের (২০১২ সালের) “শ্রেষ্ঠ মন্তব্য-কারি”র ক্যাটাগরিতে শ্রেষ্ঠ মন্তব্য-কারি/মন্তব্য-কারিণী হিসেবে “জিনিয়া”র নাম প্রস্তাব করছি। আমার প্রস্তাবটি পছন্দ হলে “সহমত” দিতে আর না হলে “আমাকে উদ্ধার” করতে আমার প্রিয় ব্লগারদের প্রতি অনুরোধ জানাচ্ছি!

আর ব্লগটিমকে অনুরোধ করছি কি কি ক্যাটাগরিতে নাম প্রস্তাব করা যেতে পারে তার একটা তালিকা প্রকাশ করার জন্য।

জিনিয়া! আপনাকে শুভ সকাল জানিয়ে আমার মেয়ের প্রিয় ছড়াটি শেয়ার করছি –

ওখানে কে রে?
আমি খোকা।
মাথায় কী রে?
আমের ঝাঁকা।
খাসনে কেন রে?
দাঁতে পোকা।
বিলুস নে কেন রে?
ওরে বাবা!

আসুন! বিডিব্লগের বর্ষপূর্তিতে সবাইকে শুভকামনা ও ভালবাসা বিলুই !! আর খুব জোড়ে বলে উঠি “ওরে বাবা” !