ক্যাটেগরিঃ স্বাস্থ্য

মানুষের লোভ এত বেড়ে গেছে যে, তারা এতদিন যাদের সুখের জন্য দুর্নীতি করত; এখন তাদেরই অসুস্থ বানিয়ে মৃত্যু কামনা করতেও তারা দ্বিধা করছে না!

বাংলাদেশের ৭টি সরকারী সংস্থা বলেছে, তারা ফলমূলের সংগৃহীত নমুনা পরীক্ষা করে তাতে ক্ষতিকর মাত্রায় ফরমালিন পায়নি, এই ৭ টি সংস্থার মধ্যে BSTI ও আছে!

আমি এই ৭টি সরকারী সংস্থা ও এই টেস্ট কর্মের সাথে জড়িত সরকারী কর্মচারীদের ‘ফরমালিন’ টেস্ট দাবী করছি। কারণ আমার ধারণা এরাও ফরমালিন মিশ্রিত!

পাশাপাশি দাবী জানাই, সরকার যে পুলিশি অভিযান এই ফরমালিন মিশ্রিত ফল ও তার বিক্রেতা/ব্যবসায়ীদের উপর চালাচ্ছে- তা যেন এই টেস্ট রিপোর্টের ছুতা দেখিয়ে বন্ধ করা না হয় এবং ফল ব্যবসায়ীদের চাপের কাছে তারা যেন মাথা নত না করে।

মনে রাখবেন, এই ফরমালিন বিষ মিশ্রিত ফল, মাছ, দুধ, সবজী খেয়ে শুধু আমজনতা ও তাদের সন্তান সন্ততিরাই জটিল রোগে ভুগে মারা যাবে না, আপনারা তথা রাজনৈতিক নেতৃত্ব ও তাদের সহকারীবৃন্দ, সরকারী কর্মচারী, সেনা-পুলিশ বাহিনীর সকল সদস্য ও তাদের প্রাণপ্রিয় সন্তান সন্ততিরাও জটিল রোগে ভুগে মারা যাবে। ফরমালিন কিন্তু আপনাদের পেটে ঢুঁকে ভিন্ন চরিত্র দেখাবে না? সে তার নিজ কাজটাই করবে কারণ সে তো আর আপনাদের, আমাদের মত ফরমালিন মিশ্রিত চরিত্রের না! সে যে হান্ড্রেড পার্সেন্ট খাঁটি!  এর মূল কাজ একটাই- কিডনি, লিভার ধ্বংস করা, চোখ অন্ধ করে দেওয়া।

আরো মনে রাখবেন, এটা আমজনতার চেয়ে আপনাদের পেটেই বেশী ঢোকে কারণ উপরি হিসেবে শুধু আপনারা টাকাটাই খান না, বাজারের ভাল ফলটা, মাছটাও আপনারই খান।

অতএব সাবধান! নিজের স্বার্থে দেশের কাজে লাগুন!!!

২৫/০৬/২০১৪, ১২.১০

এই বিষয়ে আমার আরো লেখাঃ

১) খাদ্যে ভেজালের দেওয়ার জন্য- অপরাধ প্রতি ১০০ বেত চাই !!!

২) খাদ্যে ভেজাল প্রসঙ্গে!