ক্যাটেগরিঃ গণমাধ্যম

প্রিয় পাঠক,

আপনারা যদি ভাল করে প্রথম আলো’র নিচের রিপোর্টটা পড়েন-

বরিশালের উজিরপুর উপজেলায় একটি ট্রাক লক্ষ্য করে পেট্রলবোমা ছুড়েছে দুর্বৃত্তরা। পেট্রলবোমার আগুনে দগ্ধ হয়ে ট্রাকচালকের সহকারী নিহত হয়েছেন।
আজ রোববার ভোর পৌনে ছয়টার দিকে উপজেলার সানুহার-বামরাইল এলাকার মধ্যবর্তী স্থানে ঢাকা-বরিশাল মহাসড়কে এ হামলা হয়। হামলায় ট্রাকচালক আহত হয়েছেন।
উজিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম জানান, নিহত ব্যক্তির নাম মো. সোহাগ (১৮)। আগুনে দগ্ধ হয়ে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।
আহত ট্রাকচালকের নাম মো. রিপন (২৩)। তাঁকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
২০-দলীয় জোটের টানা অবরোধের ১৩তম দিন আজ। গত বছরের ৫ জানুয়ারির ‘একতরফা’ নির্বাচনের মাধ্যমে দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় আসা আওয়ামী লীগ সরকারের পদত্যাগের দাবিতে চলতি বছরের ৬ জানুয়ারি থেকে এই অবরোধ চলছে।
গত ১২ দিনের অবরোধে সারা দেশে ২৬ জনের প্রাণহানি ঘটেছে, তাঁদের ১৯ জনই সাধারণ মানুষ। এর মধ্যে ১১ জন পেট্রলবোমা ও গাড়িতে আগুনে পুড়ে এবং ১০ জন সংঘর্ষে মারা গেছেন। পাঁচজন নিহত হন বিএনপি-জামায়াতের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আওয়ামী লীগের সংঘর্ষে। এ ছাড়া অবরোধ কর্মসূচিতে আহত হয়েছেন পাঁচ শতাধিক ব্যক্তি।

তাহলে দেখতে পাবেন; প্রথম আলো কি চমৎকার সৃষ্টিশীলতায় পেট্রোল বোমার আক্রমণকারীদের তথা বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের ‘দুর্বৃত্ত’ বলে ক্রমাগতভাবে হাইড করছে; মানুষের চোখের আড়ালে নিয়ে যাচ্ছে এদের। আবার তারা বিএনপি-জামায়াতের জোট না বলে বলছে ‘২০দলীয় জোট’ অর্থাৎ এখানেও তারা সত্য গোপন করছে। ওরা মারছে পেট্রোল বোমা নিরীহ খেটে খাওয়া সাধারণ মানুষের গায়ে আর প্রথম আলো মারছে পাঠকের গায়ে!

একটা সুদূর প্রসারী প্ল্যান নিয়ে প্রথম আলো এটা করছে যার ইনসাইড হলো ভবিষ্যৎ প্রজন্মের কাছ থেকে এই অপকর্ম গুলোর সত্য মুছে দেওয়া; যাতে করে ভবিষ্যতে কেউ যেন এই ঘটনাগুলোকে রেফারেন্স হিসেবে ব্যবহার করতে পারে না; পাশাপাশি অন্য কোন মাধ্যম থেকে তথ্য সংগ্রহ করে কেউ যদি সত্যটা ইতিহাসে লিখতে চায় তাহলেও সেটাকে প্রথম আলোর রিপোর্টগুলো দিয়ে বিতর্কিত করা যাবে; যেমনটা করছে এ কে খন্দকার, তারেক জিয়া’রা।

আমি জানি, প্রথম আলোর সাহস নেই আমার এই কমেন্টটা প্রকাশ করার। বদলে দেওয়ার বার্তাবাহক আজ নিজেই বদলে গেছে। হারিয়ে ফেলেছে তার সততা। পাশাপাশি সে কিছু কিছু কম গুরুত্বপূর্ণ ‘সত্য’ প্রকাশের আড়ালে নিজের আসল শয়তানী মুখটাকে লুকিয়ে রেখেছে।

কিন্তু বেশিদিন সে এটা করতে পারবে না। বাঙালীর ইতিহাস তা বলে না! সত্য প্রকাশ হবেই !!!

শুভ সকাল! শুভ কামনা সবার জন্য! ভাল থাকুন সবাই নিজের মত করে !!!

১৮/০১/২০১৫