ক্যাটেগরিঃ ফটো

যারা মনে করেন, লেবু বেশী চিপলে তিতা হয়! আর সেই ভয়ে তা বেশী না চিপে- রস থাকা অবস্থায়ই ফেলে দেন? তাদের এই মুশকিল আসান করতে দেশে এসেছে ‘লেবু চেপা মেশিন’। সিম্পল দুই টুকরো কাঠ আর একটা লোহার কব্জা দিয়ে তৈরি এই মেশিন। যার পুড়োটাই হাইজেনিক! দাম মাত্র ১০০ টাকা।

না ভাই! এতে আর যাই হোক লেবুতে ‘লেবুর রস’ এক রত্তিও নষ্ট হবে না; এক চেপায় পুড়াটাই বের করে ফেলা যাবে! মাগার লেবু তিতা হবে না!

এথেকে সবচেয়ে বেশী উপকার যেটা পাবেন তা হলো, এখন থেকে আপনারা লেবুর পুড়ো রসটুকুই খেতে পারবেন! শরীরে ভিটামিন সি’র যোগান বাড়বে। এক হালির জায়গায় হাফ কিনলেই চলবে; টাকাও বাঁচবে। ‘পকেট ভাল’র সাথে শরীরও ভাল’ এমন উপযোগিতা নিয়ে এই বঙ্গে আর একটা মেশিনও আসেনি! তাই বুইঝেন কিন্তু?

আবার ধরেন, যারা স্টাইল করতে যেয়ে বিয়ে বৌভাতে খাওয়ার সময় ‘হাত নোংরা’ হয়ে যাওয়ার ভয়ে কাঁটা চামচ ছেড়ে লেবু ধরতে চান না; কিন্তু স্বাদ চান পুড়োটাই। তাদের জন্য বিশেষ উপকারী এই মেশিন।

অচিরেই আমরা দেখতে পাবো- কমিউনিটি সেন্টার ও নামীদামী মানুষের বাসার ডাইনিং টেবিলে টেবিলে এই মেশিন চামচ-কাঁটাচামচের সাথে দেওয়া থাকবে; আর আমাদের আলালের দুলালেরা এক চেপায় পুঁছ করে রস বাইর করে নিচ্ছে কাটা লেবু থেকে; মাগার ওনাদের হাতে একটুকুও ময়লা লাগবে না!

তাই বলছিলাম কি, নিজে কিনে ফার্স্ট হন! অন্যকে পিছনে ফেলুন! সময় সীমিত!

আর চলুন, কিনে কোরাস করতে করতে বাড়ী যাই-

লেবু বেশি চিপলে তিতা হয়-
এই কথা; কোন হালায় কয়?

২১/০৪/২০১৫

slide