ক্যাটেগরিঃ স্বাস্থ্য

SAMSUNG CAMERA PICTURES

সম্প্রতি সুনামগঞ্জ হাওরাঞ্চলের ধর্মপাশা উপজেলার সুখাইড় রাজাপুর (উঃ) ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত কমিউনিটি স্বাস্থ্যকর্মীদের ত্রৈমাসিক সভায় অত্র এলাকার গর্ভবতী মায়েদের যাতায়াতের জন্য ইঞ্জিনচালিত নৌকা প্রদানের প্রতিশ্রুতি দিলেন সুনামগঞ্জ-১ আসনের সাংসদ মোয়াজ্জেমহোসেন রতন।

গত ২৪ ফেব্রুয়ারী বুধবার সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন এমপি, সুখাইড় রাজাপুর (উঃ) ইউনিয়ন পরিষদে কেয়ার-জিএসকে সিএইচডব্লিউ ইনিসিয়েটিভ এর উদ্যোগে আয়োজিত কমিউনিটি স্বাস্থ্য কর্মীদের ত্রৈমাসিক পর্যালোচনা সভার কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় তিনি  কমিউনিটি স্বাস্থ্য কর্মীদের সাথে তাদের মাঠ পর্যায়ে মা ও শিশু স্বাস্থ্য কার্যক্রম বিষয়ে মতবিনিময় করেন। সমন্বয় সভায় ৩৫ জন কমিউনিটি স্বাস্থ্যকর্মী উপস্থিত ছিলেন।

সভা শেষে সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন বলেন যে, ‘মাকে বাচানোর জন্য যা করা দরকার, সবই করা হবে।’ তিনি ঝুকিপূর্ণ হাওর এলাকায় গর্ভবতী মায়েদের জরুরী প্রসূতি সেবা নিশ্চিত করতে যাতায়াতের জন্য একটি ইঞ্জিনচালিত নৌকা প্রদানের প্রতিশ্রুতি দেন। প্রয়োজনে তিনি আরো সহযোগিতার আশ্বাসও দেন ।

সভা পরিচালনা করেন কেয়ার-জিএসকে প্রকল্পের প্রকল্প কর্মকর্তা মো. জসীম উদ্দিন। সভায় অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন পাইকুরাটি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ফেরদৌসুর রহমান। তিনি তার বক্তব্যে পি-সিএসবিএদের কাজের জন্য এলাকায় মাতৃমৃত্যু অনেক হ্রাস পেয়েছে বলে মন্তব্য করেন।

 

সুমিত বণিক,

ফ্রিল্যান্স সাংবাদিক ।