ক্যাটেগরিঃ গণমাধ্যম

 

কেস স্টাডি ১.
সিরাজগঞ্জে ভোট দিতে গিয়ে লাঞ্ছিত হয়েছেন বিএনপির এমপি রুমানা মাহমুদ। ছাত্রলীগ কর্মীরা বিরোধী দলীয় এ সংসদ সদস্যকে লাঞ্ছিত করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার সকালে পৌরসভা নির্বাচনে ভোট দিতে গেলে তাকে লাঞ্ছিত করা হয় বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক উপদেষ্টা ও সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি ইকবাল হাসান মাহমুদ টুকু।
তিনি বলেন, সকালে সিরাজগঞ্জ সদর আসনের বিএনপি দলীয় সংসদ সদস্য রুমানা মাহমুদ সালেহা ইসহাক সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ে ভোট দিতে যান। এ সময় ছাত্রলীগ কর্মীরা তাকে লাঞ্ছিত করে। এ ঘটনায় উত্তেজনা দেখা দেয়। পরে র‌্যাব, পুলিশ ও আওয়ামী লীগের নেতাদের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয় ।

http://www.sheershanews.com/?view=details&data=Laptop&news_type_id=1&menu_id=1&news_id=1242

কেস স্টাডি ২.

সিরাজগঞ্জে বিএনপিদলীয় সংসদ সদস্য রোমানা মাহমুদের বিরুদ্ধে নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগ এসেছে
তিনি সংসদ সদস্য হিসেবে পাওয়া গাড়িতে চড়ে বুধবার সকাল ১০টায় সিরাজগঞ্জ পৌরসভার সালেহা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে যান।

ভোটের সময় অনুমোদিত গাড়ি ছাড়া অন্য কোনো গাড়ি ব্যবহার করা নির্বাচনী আইন অনুযায়ী নিষিদ্ধ।

সংসদ সদস্য রোমানার বিধি ভঙ্গের বিষয়ে সিরাজগঞ্জের রিটার্নিং কর্মকর্তা নিশ্চিন্ত কুমার পোদ্দার সাংবাদিকদের বলেন, বিধি ভঙ্গের অভিযোগে রোমানা মাহমুদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

http://bdnews24.com/bangla/details.php?id=146772&cid=2

বিএনপিদলীয় সংসদ সদস্য রোমানা মাহমুদের ভোটের সময় অনুমোদিত গাড়ি(ট্যাস্ক ফাঁকি) ব্যবহারের দরকারই বা কী? আবার সব খারাপ কাজের ইজারাদার ছাত্রলীগের লাঞ্ছিত করার কি দরকার? রিটার্নিং কর্মকর্তার কাছে অভিযোগ করলেই তো হত।

কেস স্টাডি ৩.
আবার দুই news agency দুই রকম headline । আমাদের যে কি হবে God knows.