ক্যাটেগরিঃ স্বাস্থ্য

 
img_0020

১০ অক্টোবর মানসিক স্বাস্থ্য মর্যাদাবোধ – সবার জন্য মানসিক স্বাস্থ্য সহায়তা পালিত হয় । বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস পালন মানসিক স্বাস্থ্যে মর্যাদাবোধ : সবার জন্য মানসিক স্বাস্থ্য সহায়তা- শ্লোগানে সিলেটে গতকাল সোমবার পালিত হল বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস।

আবার অন্য দিকে, কতটা অসঙ্গতি, মানসিকতার কতটা অবক্ষয় হলে নিচের ছবিতে প্রকাশ পায়। রোটারী ক্লাব অব সিলেট প্রিমিয়ারের উদ্যোগে শুক্রবার পীরবাজারস্থ দরিদ্র এলাকায় (সোমবার) বিকাল ৪টায় শারদীয় দূর্গাপূজা উপলক্ষে রোটারী ক্লাব অব সিলেট এর উদ্যোগে কাপড় বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়। ক্লাব সভাপতি রোটারিয়ান মো. মারুফ আহমদের সভাপতিত্বে ও ক্লাব প্রজেক্ট ডাইরেক্টর রোটারিয়ান সৈয়দ কামরুজ্জামানের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি গভর্নর রোটারিয়ান কপিল উদ্দিন বাবলু।

কাপড় বিতরণের পর ফটো সেশনে যারা কাপড় নিলো, তাঁদের নিচে বসিয়ে ছবি তোলা হয়। যা, সামাজিক কার্যকলাপে অত্যন্ত দৃষ্টিকটু। ছবিতে দেখা যাচ্ছে, যারা কাপড় বিতরণ করল তারা হাসি-খুশী। যারা কাপড় নিলো তারা কতটা অসহায় মুখের ভাব প্রকাশ করে পায়ের কাছে বসে আছে ! ক্লাব পরিচালনা পর্ষদের মানসিক স্বাস্থ্যে মর্যাদাবোধ কবে জাগ্রত হবে ? এদের সামাজিক ভাবে আগে চিকিৎসা করা প্রয়োজন নয় কি ? এরাই অসহায়দের অপরাধী রূপে বসিয়ে ছবি প্রকাশের জন্য গণমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠানো থেকে কবে সজাগ হবে বিবেক? আর কতটা অবক্ষয় হলে আমাদের মানবতাবোধ’র চিকিৎসা নিতে হবে না ? কোন প্রতিষ্ঠান বা সংস্থা  মানব কল্যাণে কাজ করে এমন অবগ্যা করে জুতা মেরে গরু দান করে এদের কারা স্বিকৃতি দেয় সাধারণ সমাজে

 

unnamed_copy_1সিলেটে একই দিনে দুটি প্রেস বিজ্ঞপ্তি পাঠানো হয় এবং গণমাধ্যমে প্রকাশিত হয় সোমবার।