ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

 

স্বাধীনতাদিবসের মাস মার্চমাস ১৯৭১ সাল। বাঙালি প্রত্যেক বছরই এই স্বাধীনতা দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করে থাকে। ৭মার্চ জতীর উদ্দেশে বঙ্গবন্ধুর ভাষনে গোটা জাতি স্বাধীনতার জন্যে প্রস্তুতি নেয়। ১৯৭১ সালে ৯মাসের রক্তাক্ত যুদ্ধে দেশে আসে স্বাধীন পতাকা ও সার্বভৌমত্ব । ১৯৭১ সালে বাংলাদেশের তৎকালীন প্রেক্ষাপটে হিন্দু জনগুষ্টি সবচেয়ে বেশী ক্ষতি গ্রস্থ হলেও রাজাকার হওয়ার সুযোগ ছিলোনা। হয়ত দেশ ছেড়ে ভারতে আশ্রয় নিযেছে, দেশের জন্য যুদ্ধ করেছে, আর নির্যাতিত পরিবারের বালক, যুবক মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করে। তবে বাংলাদেশের মুক্তিযোদ্ধার তালিকায় হিন্দু নামগুলো খুজেপেতে অনুবিক্ষন যন্ত্রের পয়োজন রয়েছে। সেই সময়টাতে শুধু হিন্দু জনগুষ্টি নয়, সংখ্যাগুরু হিসেবে সেই সাথে যুগ দিয়েছিলেন মুসলিম প্রগতিশীল পরিবারের ও সম্ভ্রান্ত পরিবারের অসংখ্য জনগণ; যার ফলে শহীদের পরিমান ৩০ লক্ষের অধিক ছুঁয়েছে। মা-বোনের সম্ভ্রম হারিয়েছেন ২লক্ষাধিক। ১৯৭১ সালের সেই পরাশক্তি আবারো মাথাচাঁড়া দিয়ে উঠেছে কিচুদিন পর পর সতুন নাম আর নব্য জঙ্গিবাদে। যারা আজো বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাসি না। যা সরকার ও দেশের অস্থিতিশীল করতে আত্মঘাতি হয়ে উঠেছে। নিন্মে সম্প্রতি দেশের ঘটেযাওয়া ও চলমান ৭মার্চ থেকে আজো ৩০ মার্চ চালিয়ে যাচ্ছে জঙ্গিবাদের সংগ্রাম বাংলাদেশের বিপক্ষে। সম্প্রতি দেশের ঘটে যাওয়া ও চলমান ৭মার্চ থেকে আজো ৩০ মার্চ চালিয়ে যাচ্ছে জঙ্গিবাদের সংগ্রাম বাংলাদেশের বিপক্ষে। বাংলাদেশের স্বাধীনতার বিপক্ষে, গণতন্ত্রের বিপক্ষে, বাংলাদেশের আইনশৃঙ্খলা বাহিনীর বিপক্ষে এরা দেশমাতৃকার শত্রু। নিন্মে প্রকাশিত সংবাদের তারিখ সহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের অংশ চয়ন করে ৭মার্চ হতে চলতি সময়ের সেই চিত্র দেয়া হলঃ

“৭ মার্চ চট্টগ্রামের মিরসরাই এবং ১৫ মার্চ সীতাকুণ্ডের দুটি জঙ্গি আস্তানায় অভিযানের পর গত ২৩ মার্চ গভীর রাতে সিলেটের দক্ষিণ সুরমার শিববাড়িতে আতিয়া মহল নামের এক বাড়ি ঘিরে একইভাবে অভিযান শুরু করে পুলিশ। পরে সেনাবাহিনীর প্যারা কমান্ডোরা শনিবার সকালে শুরু করেন চূড়ান্ত অভিযান- ‘অপারেশন টোয়াইলাইট’। যা বাংলাদেশের সর্বকালের দীর্ঘ সময়ের অভিযান। ওই অভিযান শেষে আতিয়া মহলের ভেতরে এক নারীসহ চার জঙ্গির লাশ পাওয়া যায়। মঙ্গলবার রাতে সেনাবাহিনী অভিযান সমাপ্ত ঘোষণার পর ১২ ঘণ্টার মধ্যে সিলেটের পাশের জেলা মৌলভীবাজারে নতুন অভিযান শুরু হয়।এদিকে দুপুরে কুমিল্লার কোটবাড়ীতে আরও একটি বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে ফেলে কাউন্টার পুলিশের টেররিজম ইউনিটের সদস্যরা। সেখানেও সোয়াট পৌঁছানোর অপেক্ষা চলছে। তবে বৃহস্পতিবার কুমিল্লা সিটি করপোরেশনের নির্বাচন থাকায় প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, প্রয়োজনে ভোটের পর সেখানে অভিযান হবে।”– বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমে 2017-03-29 21:30:39 সময়ে প্রকাশিত শিরোণাম “মৌলভীবাজারের নাসিরপুরে ‘অপারেশন হিট ব্যাক’।” 

জঙ্গিবাদের এই কার্যকলাপ নিয়ন্ত্রণ করা স্বাধীনতার বিপক্ষের শক্তিকে শেকড় সহ উৎখাত না করতে পারলে দেশের স্বাধীনতা হুমকির মধ্যেই থাকবে। আশু কঠুর আইনানুগ পদক্ষে গ্রহন করতে দেশের সর্বস্তরের প্রশাসনিক, প্রধানমন্ত্রী সহ সকল মন্ত্রীপরিষদ এবং সংসদ সদস্যগণের একযুগে কাজ করার জন্যে দৃষ্টি আকর্ষন করছি। জয় বাংলা, স্বাধীন বাংলাদেশ দীর্ঘজিবী হোক। মুক্তিযুদ্ধের সকল পক্ষের শক্তির জয় হোক। বাংলাদেশ হোক জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ মুক্ত অসাম্প্রদায়িক রাষ্ট্র।