ক্যাটেগরিঃ সুরের ভুবন

 

ব্ল্যাক(প্রাক্তন)/ইনডালো(বর্তমান) ব্যান্ডের ভোকাল এন্ড অভিনেতা জন কবির এর উদ্দেশ্যে খোলা চিঠি

ছবিঃ জন কবির । ছবির এবং ওয়াটারমার্ক কপিরাইট হোল্ডার আমি
(ছবিঃ জন কবির । ছবির এবং ওয়াটারমার্ক কপিরাইট হোল্ডার আমি)

জন ভাই,

আমাকে চেনার পেছনে কোন যুক্তি নাই আপনার। আমি আপনার একজন ফ্যান। আপনাকে প্রথম চিনছি গান দিয়ে। ব্ল্যাকের আবার এলবাম টা প্রথম শুনি। পুরোটা , ভালো লাগা এত বেশী ছিলো যে বারবার শুনতে থাকি, এরপর খুজে পেতে যোগার করি অন্য সবগুলো গান।

একদিন পরিচয় হয় ইমন জুবায়ের স্যারের সাথে। তার লেখা থেকে আপনাকে নতুন করে চিনি। সেই জোবায়ের ইমন যে ব্ল্যাকের ম্যাক্সিমাম গানের লেখক, আমি কি ভুল বললাম ?

হুম! ইমন স্যার আপনাকে বা আপনাদের সাথে নতুন করে পরিচয় করিয়ে দিছে আমাকে। “অভিমান” এর মত গানের পেছনের গল্প, এমন ভাবেই উনি লিখছিলেন আমার মনে হচ্ছিলো আমি সামনে থেকে আপনাদের সেই একটা অমর গানের জন্ম চোখে দেখতেছি।

আজ অনেক দিন পর অভিমান নিয়েই লিখতে বসলাম। তাহসান ভাই ভালো গাইতেন, তাহসান ভাইয়ের মিউজিক সেন্স ভালো সে নিয়ে আমার মাথা ব্যাথা নাই। তাহসান ভাই কেনো কবে ব্ল্যাক ছাড়লেন তা নিয়েও আমার মাথাব্যাথা নাই । আমার বা আমাদের নজর সবসময় ছিল আপনার দিকে। যা হোক কোন কারনে আপনিও ব্ল্যাক ছাড়লেন। মনে কষ্ট পেয়েছিলাম আমরা, তবু নিজেদের বুঝ দিয়ে এসেছি জন ইজ জন। জন আমাদের কাছে দ্য রকস্টার, রকস্টার অফ বাংলাদেশ।

এরপর আপনার বেশ কিছু লাইভ শো দেখলাম, কতগুলো অনলাইনেও দেখলাম। ভাবলাম, নাহ! জন টিকে আছে, জন টিকে থাকবে ।

আপনি তো বোঝেন একজন রকস্টার কী! আমরাও তো বুঝি। নিজেকে কেন টেনে নামাচ্ছেন ভাই ? কে আপনাকে বলল মডেল হতে?  শুরুর দিকে নাটক করলেন, ভাবলাম শখের বশে করছেন। এখন দেখি সে মডেলিং আমাদের কাছ থেকে আমাদের রকস্টার কেড়ে নিচ্ছে !

আমাদের রকস্টার জনের এলবামের অপেক্ষায় আমরা থাকি না। অনেকে অপেক্ষায় থাকে তার নেক্সট নাটক কবে আসবে। না এটা খারাপ না, খারাপ হলো মডেলিং বা এ্যাকটিং যখন আপনার মূল ভিত্তিকে “নাই” করে দেবে।

মনে পড়ছে না আপনার নতুন ব্যান্ড ইন্ডালো এর কোন গান আমার প্লে লিস্ট এ আছে কিনা। মিউজিক তো প্রার্থনা ভাই, মিউজিক আর নিজেকে কি আপনি বাজারি বানিয়ে ফেলছেন না? জন কবিরকে এখন টাকা দিয়ে অভিনয় এর জন্য ভাড়া পাওয়া যায়, খুব ভালো লাগলো ভাই শুনতে ?

আমার ও ভালো লাগে না, আমার, আমাদের আমাদের রকস্টারকে ফেরত চাই, প্লিজ কাম ব্যাক, গেট ওয়েল সুন ভাই।