ক্যাটেগরিঃ অর্থনীতি-বাণিজ্য

আজ ১৭ সেপ্টেম্বর শনিবার সকাল ১০ টায় ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে ইউনিপেটুইউ’র প্রতারিত ও ক্ষতিগ্রস্থ গ্রাহকরা আমরণ অনশন শুরু করার ঘোষনা দিয়েছে। আমানত ফেরৎ পাওয়া ও এই প্রতারক চক্রকে গ্রেফতার এবং দৃষ্টান্ত মুলক শাস্তির দাবিতে আমরণ কর্মসুচি দেওয়া হয়েছে।

এর আগে মাত্র ১০ মাসে দ্বিগুন লাভ দেয়ার প্রলোভন দিয়ে ইউনিপেটুইউ’র প্রতারক চক্র দেশের প্রায় ৬ লাখ সরল সহজ গ্রাহকের কাছ থেকে প্রায় ১৫ হাজার কোটি টাকা হাতিয়ে নেয়।এর মধ্যে ৫ হাজার কোটি টাকা ইউনিপেটুইউ’র প্রতারক চক্র ব্যাংক থেকে উঠিয়ে নিয়ে নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা করে নেয়।এই টাকা কেউ কেউ দেশের ভিতর বিভিন্ন ব্যবসায় লগ্নি করে আবার কেউ কেউ বিদেশে পাচার করে । বিষয়টি সরকার জানতে পারলে তিন ব্যাংকের ৬০০ একাউন্ট জব্দ করা হয়। এতে প্রায় ১ হাজারে কোটি টাকা আটকা পড়ে। ১০ শীর্ষ প্রতারকদের মধ্যে কুষ্টিয়ারই রয়েছে ৫ জন।

এদিকে খোজ নিয়ে জানাগেছে প্রতারক চক্রের শীর্ষ ২ কর্মকর্তা মুনতাসীর হুসেইন ইমন ও কুষ্টিয়ার মাসুদুর রহমান মালেশিয়ায় পাড়ি জমিয়েছেন । বাকিরা কুষ্টিয়া ও ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় আত্মগোপন করে আছেন। তারাও দেশ ত্যাগের পরিকল্পনা করছেন বলে জানাগেছে।

আজ শনিবার সকাল ১০ টায় ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে ইউনিপেটু এর ক্ষতিগ্রস্ত গ্রাহকরা আমরণ অনশন করবে বলে সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। সংগঠনটি এ ব্যাপারে মিডিয়ার সর্বাত্মক সহযোগিতা কামনা করেছে।

লিংক: , , , ৪,