ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

 

বোমা মেরে মানুষ হত্যা করে ইসলাম কায়েম হয় না। ধার্মিক হয়ে মানুষ না হলে তাকে বক ধার্মিক বলে, তার জায়গা হয় তোমার আতঙ্ক নরকেই। ইসলামের ঐতিহ্যে জ্ঞানহীনের হাতে ধর্মের ভার ছিলনা।জ্ঞান অর্জন করে এক কলমের জবাব দশ কলমে দাও, এক পাতার বদলে এক হাজার পাতায় শান্তির বাণী ছড়াও।

চারপাশের মানুষের অসহায়ত্বে সহায় হও।আগে যদি একজন অসহায়কে, একজন প্রতিবেশীকে, একজন বিপদগ্রস্ত আত্নীয়কে সাহায্য করতে এখন অন্তত পাঁচ জনকে সাহায্য কর। তবেই তুমি মানুষ হবে, তবেই তুমি মুসলমান হবে।মানুষ মেরে মুসলমান হওয়া যায় না,মানুষ মেরে আশরাফুল মাখলুকাত হওয়া যায় না; হওয়া যায় দাঁতাল জানোয়ার।

রাষ্ট্রের কাছে সকলের নিরাপত্তা চাই,সকল মুসলিমের নিরাপত্তা চাই, সকল হিন্দুর নিরাপত্তা চাই, সকল ধর্ম ও ধর্মের মানুষের নিরাপত্তা চাই,সকল নাস্তিকের নিরাপত্তা চাই,সকল ওয়ারিশ-বেওয়ারিস মানুষের নিরাপত্তা চাই,সকল প্রাণের নিরাপত্তা চাই।

রাষ্ট্রের কাছে শাস্তি দাবি করছি সকল খুনির, সকল অপরাধীর। যাদের নিরীহ রক্ত দেখে চরম পুলক জাগে, তোমরা কোন কালেই কোন ধর্মের অনুসারী ছিলেনা, তোমরা ছিলে আপাদমস্তক নির্ভেজাল শয়তান।

আমার সহজ সরল দাবী আমার প্রিয় মাতৃভূমি আফগানিস্তান হবে না, আমার দেশ জঙ্গীদের হবে না। আগামীর বাংলাদেশ হবে সমৃদ্ধির,জ্ঞানের,শিল্প-সাহিত্যের ও শান্তির। আগামীর বাংলাদেশ হবে আমাদের সবার।

তানজির খান
কবি,ব্লগার ও নাগরিক সাংবাদিক
ইমেইলঃ mtanzirkhan@gmail.com