‘তনু হত্যার বিচার চাই’ ছাত্র সমাজের বিক্ষোভে প্রকম্পিত পাবিপ্রবি

তানজির খান
Published : 27 March 2016, 11:22 AM
Updated : 27 March 2016, 11:22 AM

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের মেধাবী ছাত্রী সোহাগী জাহান তনুর হত্যাকারীদের অতি দ্রুত গ্রেফতার ও বিচারের দাবিতে আজ ২৭ শে মার্চ রবিবার সকাল ১১ টায় পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের স্বাধীনতা চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়।এতে বিক্ষোভে ফেটে পড়ে ছাত্র সমাজ। বিক্ষোভ ও মানব বন্ধনে আরও অংশ গ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ।উপস্থিত ছাত্র-জনতা-শিক্ষক এই ঘটনার তীব্র নিন্দা জানান। তারা সবাই এমন ঘৃণ্য, বর্বোরচিত ঘটনার সুষ্ঠু বিচার ও তদন্তের দাবী করেন অনতিবিলম্বে। প্রশাসনকে এ ব্যাপারে আরও বেশী অন্তরিক হবার জন্য আহ্বান করেন উপস্থিত সবাই।

আন্দোলনকারী ছাত্র-ছাত্রীরা জানায় " ঘটনার সাত দিন পেরিয়ে গেলেও দোষীরা এখনও ধরা ছোঁয়ার বাহিরে। আমরা তাদের দ্রুত সময়ের মধ্যে গ্রেফতার দাবী করছি। সেনা বাহিনীর ক্যান্টনমেন্ট নিরাপদ জায়গা। সেখানে কিভাবে এমন ঘটনা ঘটলো তা খতিয়ে দেখার জন্য প্রশাসনের প্রতি দাবী করছি"।

মানব বন্ধন ও বিক্ষোভ সমাবেশের সংগঠক শাহীন জাভেদ,মাহমুদুর রহমান সনেট ও শাহরিয়ার জিম বলেন "স্বাধীন বাংলার মাটিতে যেন আর কোন মা-বোনকে তনুর মতো অকালে ঝরে যেতে না হয় সে জন্য মাননীয় প্রধানমন্তীর দৃষ্টি আকর্ষণ করছি। তনুর বাবা-মা যেন সঠিক বিচার পায় তার জন্য যথাযথ ব্যবস্থা নেয়ার দাবী জানাচ্ছি"।

উল্লেখ্য গত রবিবার (২০ মার্চ) রাত ১০টায় কুমিল্লা ময়নামতি সেনানিবাসের অলিপুর এলাকায় একটি কালভার্টের কাছ থেকে পুলিশ নিহত তনুর লাশ উদ্ধার করে। এ ঘটনায় সমগ্র দেশ ক্ষোভে ফেটে পড়ে। টিউশনি শেষে ফেরার পথে নাট্যকর্মী কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের শিক্ষার্থী সোহাগী জাহান তনুকে ধর্ষণের পর গলাকেটে হত্যা করা হয়। এ ঘটনায় সারা বাংলাদেশে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়। পাবনায় গত বৃহস্পতিবার সরকারি এডওয়ার্ড কলেজের ছাত্রবৃন্দ সমগ্র শহরে বিক্ষোভ সমাবেশ করে এ ঘটনার বিচার চেয়ে।এতে সংহতি প্রকাশ করে রাজপথে ছিল পাবিপ্রবি'র ছাত্র সমাজ।

তানজির খান
কবি ও সাংবাদিক
mtanzirkhan@gmail.com
www.facebook.com/tanzir.khan.3