ক্যাটেগরিঃ রাজনীতি

আগামীকালের নিউজপেপারের হেডলাইনটা এরকমই হওয়া উচিত। আমার দেখা সবচেয়ে সফল হরতাল হল আজ, তথাকথিত নাম সর্বস্ব বামদলের আহ্বানে।

আর এর জন্যে সবচেয়ে বড় কৃতিত্বের দাবিদার ক্ষমতাসীন “আওয়ামীলিগ সরকার”, যাদের নির্দেশে বাস মালিকরা রাস্তায় কোন গণপরিবহন বের করেনি। এমনকি সরকার নিয়ন্ত্রিত যে বিআরটিসি বাস-কে আমরা এর চেয়েও বড় বড় হরতালে বীর দর্পে চলাচল করতে দেখি আজ তাও বন্ধ করে দিয়েছে সরকার।

এরপর যাদের অবদানের কথা বলতে হয় তারা হলো জগণের বন্ধু “পুলিশ”। হরতাল যাতে সফলভাবে করা যায় সেজন্যে তারা পথে পথে বাঁশ দিয়ে রাস্তায় বেরিকেড দিয়েছে। হরতালকারীরা যেসব রাস্তায় অবস্থান নিয়েছে সেসব রাস্তা দিয়ে কোন গাড়ি চলাচল না করতে পারে পুলিশ ভাইয়েরা সেটা নিশ্চিত করেছেন।

সবশেষে, যাদের অবদানের কথা না বললেই নয় তারা হলো আমদের “মিডিয়া”। ক্ষমতাসীন দলের লোকজনের মালিকানায় পরিচালিত মিডিয়াগুলো বেশ পজিটিভলি হরতাল সফল হওয়ার নিউজ দিয়ে যাচ্ছেন এবং এটাই বুঝাতে চাচ্ছেন যে এই হরতালে সব মানুষ স্বত:স্ফূর্তভাবেই গাড়ি-ঘোড়া বের করছে না। যেমন “একাত্তর টিভি”-র এক সংবাদদাতা সকাল বেলার এক বুলেটিনে বললেন যে রিকসাওয়ালারাও নাকি হরতালের সমর্থনে রিকসা বের করেনি এবং কারণ হিসাবে বলেছে যে তারাও এই হরতালের সাথে একাত্নতা প্রকাশ করেন।

তবে আমি বাম দলগুলোর কোন অবদান দেখতে পাচ্ছিনা, তবুও তাদের ধন্যবাদ আমাদের এরকম একটি সফল হরতাল দেখার উসিলা করে দেয়ার জন্য। আর সাথে কংগ্রাচুলেশন ও জানাচ্ছি বাম দলের নামের সাথে সফল হরতালের সংযুক্তির কারণে।