ক্যাটেগরিঃ নাগরিক সমস্যা

http://media.somewhereinblog.net/images/Fusion5_1272815813_2-banglabiman.jpg

=> আধুনিক যথাযথ প্রশিক্ষন বিমানের অভাবে কিছুদিন পরপর আমাদের দক্ষ-অদক্ষ অনেক বৈমানিক প্রান হারান অথচ আমরা কয়েক হাজার কোটি টাকার বিমানবন্দর বানানোর পরিকল্পনা করি।

=> বিমানের অভাবে পৃথিবীর সবচেয়ে মর্যাদাকর বিমানবন্দর “জেএফকে” তে আমাদের জাতীয় পতাকাবাহী বাংলাদেশ বিমানের ফ্লাইট বন্ধ হয়ে আছে অনেকদিন থেকে অথচ আমরা লাখ লাখ মানুষের রুটি রুজি বন্ধ করে বিমানবন্দর বানানোর আয়োজন করি।

=> বেসরকারী বিমান পরিচালনা কোং গুলো শেয়ারবাজার থেকে টাকা আত্নসাৎ করে বোয়িং বিমান কিনে আর আমাদের সরকারকে জনগন বিমান কেনার জন্য টাকা দিতে বসে থাকলেও বালআমলাতান্ত্রীক জটিলতার কারনে যুগ যুগ ধরে নতুন বিমান কেনা হয়না।

=> আজকে সম্ভাব্য প্রানহানীর ভয়ে কানাডার ৫ ক্রিকেটার আমাদের জাতীয় পতাকাবাহী বাংলাদেশ বিমানের লক্কর-জক্কর মার্কা বিমানে চড়তে অস্বীকৃতি জানিয়েছে অথচ আমাদের শীর্ষস্থানীয় নেতারা হাজার হাজার কোটি টাকা লোপাট করে টাকার পাহাড় বানাচ্ছে।

=> সামান্য কটি পাবলিক টয়লেটের অভাবে আমাদের লোকজন সংসদ ভবনের দিকে প্রকৃতিক যন্ত্র তাক করে ইউরিন ত্যাগ করে অথচ আমরা বিলাসবহুল বাড়ি আর আরামদায়ক জীবনযাপনের জন্য হাজারকোটি টাকা ব্যয় করছি।

=> আশ্রয়ের অভাবে আমাদের চোখের সামনে হাজারো পথশিশু রাস্তা আর ফুটপাথে অনাহারে জীবন কাটায়, চোখে দেখেও আমরা না দেখার ভান করে পাশ কেটে চলে যায়।

=> হাইকোর্টের জারিকৃত বিধি অমান্য করে কতিপয় স্থানীয় রাজনৈতিক নেতৃস্থানীয় ব্যক্তি, কুচক্রী সরকারী আমলা ও প্রভাবশালী মহলের নির্লজ্জ ভূমিকায় ইতিহাস,ঐতিহ্য আর পর্যটনে সমান গুরুত্ববহ প্রায় আড়াই হাজার বছরের পুরাতন সভ্যতার নিদর্শন মহাস্থানগড় আজ ধ্বংসের পথে অথচ রাষ্ট্র এ ব্যাপারে নির্বিকার।