ক্যাটেগরিঃ প্রযুক্তি কথা

যারা ইন্টারনেটের মাধ্যমে টাকা আয় করার কথা ভাবছেন তাদের জন্য সুখবর। কম্পিউটার ও ইন্টারনেট ব্যবহারের সাধারণ জ্ঞান থাকলে সহজে ও বিনা রেজিস্ট্রেশন ফি-তে ঘরে বসে আপনি টাকা আয় করতে পারেন। তবে অবশ্যই আপনার নিজস্ব কম্পিউটার ও ইন্টারনেট কানেকশন থাকা জরুরি| অন্যথায় আপনি সাইবার ক্যাফে ব্যবহার করে এই কাজ করতে পারেন। আপনি প্রতিদিন ২-৩ ঘণ্টা ইন্টারনেট ইউজ করে এই টাকা আয় করতে পারেন। এটিকে রেফারেন্স মার্কেটিং অথবা ফ্রেন্ডস এড জবও বলতে পারেন। এখন দেখুন এটি কিভাবে আপনাকে টাকা আয় করতে সহযোগী ও মনযোগী করবে: http://www.siteTalk.com/?sponsor=touhidalam69 এই লিংক এ ক্লিক করে সাইন-আপ করুন। এটা একটি সোস্যাল নেটওয়ার্ক সাইট। এটিতে রেজিস্ট্রেশন করলেই আপনি স্বয়ংক্রিয়ভাবে http://www.unaico.com এর সদস্য হয়ে যাবেন। এই দুইটি সাইটে ডাটাবেজ কানেকশন একই বিধায় এই দুইটি সাইট আপনাকে তাদের গ্রাহক বাড়ানোর সহযোগিতার কারণে এই ইনকাম দিচ্ছে। কেউ কেউ ভাবছেন এটা একটা কঠিন কাজ,তবে এটি তেমন কঠিন কাজ নয়। এই সাইটে কাজ করার ও ইনকাম করার কিছু নিয়মাবলি রয়েছে,প্রথমে সেগুলো জেনে নিন।
১. আপনার সাইটটক অ্যাকাউন্টটি 60% এর বেশি ফিলআপ করা থাকতে হবে।
২. প্রোফাইলে একটি পিকচার এড করতে হবে।
৩. সপ্তাহে অন্তত এক থেকে দুই দিন সাইটটক লগ-ইন করে আপনার সাথে সংযুক্ত থাকা বন্ধুদের সাথে যোগাযোগ করতে হবে। উপর্যুক্ত শর্তগুলো পূরণ সাপেক্ষে আপনি হবেন একজন সক্রিয় সাইটটক মেম্বার।

এভাবে আপনার নেটওয়ার্ক-এর উভয় পাশে কমপক্ষে ৫০০ করে মেম্বার সক্রিয় থাকা সাপেক্ষে আপনি প্রতি সপ্তাহে ৫০ ইউরো করে মাসে সর্বোচ্চ ২০০-১০০০ ইউরো পর্যন্ত আয় করতে পারেন। এখানে উল্লেখ্য,একজন সক্রিয় মেম্বার = 1BV (Business Volume), তাহলে উভয় পাশে আপনার সপ্তাহিক পয়েন্ট দাঁড়ায় 500 BV এই পয়েন্টের ১০% হিসেবে সপ্তাহিক আপনি পাবেন ৫০ ইউরো। এই ইউরোগুলো ক্যাশ করতে চাইলে আপনাকে ১৪৯ ইউরো দিয়ে কোম্পানির বেসিক মেম্বার হতে হবে। এর পরিবর্তে ইউনাইকো আপনাকে একটি ইন্টারন্যাশনাল তোওয়া মাস্টার কার্ড (http://www.towahgroup.com) দেবে। যা দিয়ে আপনি ১৩০টি দেশের যে-কোন মাস্টার কার্ড বুথ ব্যবহার করে আপনার ইনকামের টাকা তুলতে পারবেন। তাহলে আর দেরি না করে এখনি রেজিস্ট্রেশন করুন নিচের লিংক দিয়ে http://www.siteTalk.com/?sponsor=touhidalam69 এতে রেজিস্ট্রেশন করার সাথে সাথে ইউনাইকো সাইটের ও আপনার অটো অ্যাকাউন্ট তৈরি হয়ে যাবে।… ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে আপনি ইউনাইকোডটকম-এ লগ-ইন করতে পারবেন। এই সাইটে লগ-ইন করে আপনার রেফারেন্স ফেন্ডসদের সেট করে নিতে হবে লেফট ও রাইট-এ। সেট করবার পদ্ধতি দেখুন : মেইন ট্যাব হতে Genealogy-এর আন্ডারে Network Placement Sponsorshipএ Click করুন। (আপনি কোন পাশে নেটওর্য়াক সেট করতে চান তা নির্ধারণ করে) Enter network placement-এ ক্লিক করুন। তাহলে আপনার নেটওয়াক পরিবর্তন হয়ে যাবে। আবার, যদি আপনি চান নেটওর্য়াক পরিবর্তন করতে তাহলে পুনরায় একই কাজ করুন। আপনার নেটওয়ার্ক ট্রি দেখতে চাইলে Genealogy-এর আন্ডারে Genealogy Your network tree -তে ক্লি করুন। গত ২১ ফেব্রুয়ারি রাজধানী ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) সাইটটক-এর প্রেসিডেন্ট ডেন এন্ডারসন এসব তথ্য জানান। তিনি জানান, সাইটটক ইতোমধ্যেই বেশ জনপ্রিয় একটি সোশ্যাল নেটওয়ার্কে পরিণত হয়েছে। বাংলাদেশে এর ইউজার এখন দেড় লাখেরও বেশি। বিশ্বের ১১টি দেশের মধ্যে বাংলাদেশ এখন শীর্ষে অবস্থান করছে। তিনি আরো ঘোষণা দেন সাইটটক-এ বাংলা ভাষা সংযোজনের কাজ চলছে।

***