ক্যাটেগরিঃ দিনলিপি

 

অনেকদিন পর দেশে ফিরলাম প্রায় দুই মাস গত হল। নানা ব্যস্ততা এবং সাময়িক জটিলতার কারনে বেশ কিছুদিন পর নেটে ফিরে এলাম। দীর্ঘ ছয় বছর একটানা প্রবাসে থেকে দেশের প্রতি নিবিড় ভালোবাসায় সব ছেড়ে দেশে ফিরে আসি। সেই সাথে ফিরে পাই চিরচেনা সবুজ শ্যামল দেশ। প্রকৃতির সাথে খালি পায়ে হেঁটে বেশ ভালো লাগছে।এই দীর্ঘ সময়ে দেশের অনেক পরিবর্তন বিশেষ করে লক্ষণীয়।দেশ অনেক ক্ষেত্রে এগিয়ে গেছে অনেক ক্ষেত্রে স্থবির হয়ে আছে। দেশের হিংসাত্মক রাজনীতি অপরিবর্তনীয় রয়ে গেছে। সব মিলিয়ে বেশ জটিল পরিস্থিতি।
বিডিনিউজ২৪ ডট কম ব্লগের ’নগর নাব্য’ বইটি সংগ্রহ করলাম। অনেক ভালো লেগেছে বইটি হাতে পেয়ে। সেজন্য এই প্রকাশনার সাথে জড়িত সকলের জন্য রইল অনেক অনেক ভালবাসা ও শুভেচ্ছা।

যেহেতু আমি গ্রামের ছেলে সেহেতু গ্রাম নিয়েই আমার চিন্তা ভাবনা অনেক । দেশে এসে দেখি চারদিকে ফসল কাটার হিড়িক পড়েছে। এই বছর গত বছরের তুলনায় কৃষিতে কৃষকের অনেক খরচ হয়েছে কিন্তু কৃষক বাজারের বর্তমান মূল্যে খুশি নয়। আমি ও ভেবে দেখলাম আসলেই তারা ঠিক বলছে। সরকার যে দাম নির্ধারণ করে দিয়েছে তৃনমূল পর্যায়ের কৃষক পাচ্ছে তার চেয়ে অনেক কম দাম। এদিকে বিশেষ করে সরকারের নজরদারি দেওয়া দরকার।

আজ তেমন বেশি কিছু লিখছি না। সকল ব্লগার বন্ধুকে আবারো স্বাগতম। আশা করি এখন থেকে নিয়মিত লিখব। সকলে ভালো থাকবেন, সেই শুভকামনায়।