ক্যাটেগরিঃ ব্লগ

 

লিখতে দ্বিধা নেই যে, আজ দেশের যে পরিস্থিতি তাতে সাধারন মানুষ বেশি ভালো নেই। চারিদিকে শুধুই লুটপাট চলছে ? ব্যাংক খাত মনে হয় প্রায় শেষ ? শেয়ার বাজার তো আগেই মরে গেছে। চলছে বিদ্যুৎতে হরিলুট- কুইক রেন্টাল– মানে কি ! সিটি করপোরেশনের নমুনাতো, ঢাকাবাসী জানে, সেবার মান বলতে কিছুই নেই। দুই ঘন্টা মাননীয় প্রধান মন্ত্রীর ঘোষনা অনুয়ায়ী লোড শেডিং! কিন্তু কেন – এই ভেগান্তি ! মানুষ না কি মনে রাখে না ? এটা মনে রাখার জন্য—কি? ভাগিস্ অন্য কিছু বলেন নাই।
১। আমাদের আইন শৃংঙ্গলা বাহিনী বেশ পারঙ্গম সব বিষয়ে, কারন হঠাৎ করেই ডিবি-জাল টাকার কারখানা একের পর এক আবিস্কার করা শুরু করলেন। চলছে ধরা অত্যাহত ভাবে?
২। রাজউক ভবনে মাদকের আড্ডা বসে, পুলিশের গাড়ীতে করে ফেনসিডিল আসে ডিবি জানেনা। এটা কি মানুষ ভাবতে পারে, না চিন্তা করতে পারে?
৩। সাগর রুনির হত্যৎকান্ড, এত পারঙ্মম বাহিনী কেন বিলম্ব থেকে বিলম্নিত করছে। যেখান ডাঃ নিতাই হত্যৎকান্ডের মাত্র ৫ দিনেই ধরা হয়, মূল হতো কে।
৪। হলমার্ক ১০০ কোটি টাকা শুধু আমোদ স্ফুতির জন্য বিলিয়েছে, যেহেতু টাকা গুলি তার নয়, তাই সরকারী মাল ধরিয়ামে ডাল।
৫। রেল কেলেঙ্কারী তদন্ত কি সঠিক হচ্ছে? ড্রাইভারের বক্তব্য কি সঠিক ? কাকে সত্য বলে মেনে নিব ?
৬। সোনার হরিন চাকুরী, যার মূল্য ১-৫ লক্ষ টাকা? কি কারণে এই টাকা, শুধু কি নিয়োগের জন্য ?
৭। আগামীতে যদি বিএনপি ক্ষমতায় আসে তাহলে-তারা কি করবে? আওয়ামীলীগের চেয়ে ও বেশী লুটপাট করবে? এটা ধরে নেওয়া যায়, কারণ সাধারন জনগন এখনও সোচ্ছার হয়নি, হয়নি বলেই আমাদের দেশের মাঝে, নতুন এক অক্টোপাস ধরছে। যে শুধুই চিবিয়ে খাচ্ছে সাধারণ মানুষকে। উন্নয়নের বালাই নেই কোথায়ও। সবর্ত্র হরিলুট। এই কি সোনার বাংলার ডিজিটাল করার উপহার?
৮। বিএনপি – যা বলেন, আওয়ামীলীগ তার উল্টে বলেন? বদনাম করেন একে অপরকে, চলছে তার ধারাবাহিকতা, এমনকি মন্ত্রী, এমপিরা ও বাদ জান না।
৯। এরশাদ সাহেব – ধমকি দিয়ে বলেন- আমি কোন দূনীর্তী করি নাই, তাহলে কেন রেজাকে বস্থিকার করা হল? ঘটনা কি? বলবেন কি আমাদেরকে?
১০। রাজশাহীতে অস্ত্র উচিয়ে গুলি করে – ওরা কারা, এরা কি বাংলাদেশর নাগরিক? এরা কি ছাত্র? এরা কি ? পুলিশ দিয়ে ছাত্রদেরকে পিটানো হয় কেন?
১১। ভিওআইপি- কেন বন্ধ করা যাচ্ছে না। কেন সরকারী টেলিটকে অকার্যকর করে রাখা হয়েছে। বিটিসিএলের হাজারো কোটি সম্পদ লুটপাট হচ্ছে, কারা করছে এই গুলি।
১২। প্রতিনিয়ত হত্যা,ধর্ষন,মাদক, পেশি শক্তি দেখতে ভালো লাগে না।
আমরা চাই – পরিচ্ছন বাংলাদেশ দেখতে, যেখানে খাকবে না কোন হানাহানি,সন্ত্রাস, ভয়ভীতি,গুম,খুন। যেখানে থাকবে – সৌর্হাদ-সস্প্রীতি আর সহ অবস্থান। আসুন আমাদের বাংলাদেশকে সোনার বাংলায় রূপান্তরিত করার চেষ্টা চালাই, এক্ষনি, এই মুতু্র্তে হাত মিলান—- সত্য, সময় পরিবর্তনের মাধ্যমে এই অক্টোপাসকে মেরে ফেলি চিরতরে।