ক্যাটেগরিঃ আইন-শৃংখলা

 

সত্যি মর্মাহত এ খবরটিতে……!
ভাই কারণ কি? কেই বা গোয়ান্দা জাল?? কেনই বা নজরদারী???
কি এমনধ অপরাধ করেছে যে, তাকে গোয়ান্দা নজরদারীতে রাখতে হবে। কোন আত্নস্বীকৃত খুনী বা রাষ্ট্রের ক্ষতিকারণ উপাদান পাওয়া গেছে কি তার কাছে? না কি —- সেই মাহমুদুর রহমানের মত উত্তরায় উচ্চপদস্থ কর্মকর্তাদেরকে নিয়ে গোপন কোন ষড়যন্ত্র করছেন..? না কি কোন বিশেষ কু-এর সাথে জড়িত?

আসলে একটা কথা আছে, ধর্মের ঢোল আপনিই বাজে? আর ক্ষেত্রের আইল ক্ষেত্রেই ভাঙ্গাতে হয়, অণ্য কোথায়ও নয়। বউ পেটানো, ঘুষখোর,সন্ত্রাস মদদকারী.. ওসি কামরুল আলম মোল্লা- কোন গোয়ান্দা নজর দারিতে থাকতে পারে না কেন? সে সহজাত ভাই বলে?? নারায়নগঞ্জ এসআই শাহজাহানের মৃত্যু- কি রঙ্গতাই করলো সহজাত ভাইরা। যেমনটা করলো নীপা রানী দে-সিলেটের লিডিং ইউনিভারসিটি মেধাবী ছাত্রীর বাবা ইন্সপেক্টর জীবন কৃঞ্চর সাথে- ওসি লিয়াকত আলী ও তার একজন উর্ধ্বতন কর্মকর্তা (এডিসি আইয়ুব)।

হয়তো আবেগে অথবা অতি উৎসাহী হয়ে অথবা কারো নির্দেশে যদি এ হীন করা করে থাকেন। তাহলে বলবো- ভুল করছেন, শুধু ভুলই না- বড় ভূল করছেন। সত্য বলার মুখ কখনো বন্ধ করা যাবে না। মানুষের কল্যাণে যদি একটি সৎ কাজ ও করে, সেটাই অনেক বড়। সময়ে সত্য বলবে যে কেহই হোক না কেন, যদি তার সত্য বলার সাহস থাকে। এ সাহস কারো উপর ভর করে নয়। কারো নজরদারীতে নয়। কারো পক্ষ নিয়ে নয়। চলমান ঘটনাই সত্য বলার সাহস ঘটায়।

এরশাদ চাচা সত্যি কথাই বলেছেন—ডু অর ডাই– ক্ষমতায় যেতে হবে। বিএনপি–ডু অর ডাই—ক্ষমতায় যেতে হবে। আওয়ামীলীগ–ক্ষমতায় আসতে হবে। কোথায়ও ইডেন ছাত্রীর এসিড নিক্ষেপকারীরা গোয়েন্দা জালে এখনো ধরা পড়েনি? কেন?

সঠিক সময়ে সঠিক কাজ করেন, কোন দলের কর্মকান্ড নয় আপনারা প্রজাতন্ত্রের বেতন ভুক্ত প্রজা, আর এই বেতন আমরা সাধারণ জনগন প্রদান করি, কারো ঘর বা ফ্যাক্টরী বা অনুদানে নয়।

সময় আসছে- পরিবর্তনের, সময় আসছে সত্য বলার, সময় আসছে সাধারন মানুষের মুখ খুলবার।