ক্যাটেগরিঃ নাগরিক আলাপ

“ঈদে দেশের মানূষ ভালো নেই,ঈদে দেশের মানূষ খেতে পারে নাই,শান্তিতে ঈদ করতে পারে নাই ঈদে জনগণ আনন্দে নেই” সমাজের সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় কালে এমন মন্তব্য বেগম খালেদা জিয়ার। জনগনের জন্য ওনার বিশেষ উপহার, “ঈদের পর-ই সরকারের পতনের চরম আন্দোলন”। জনগন যা একটু ভালো আছে তাও থাকতে দিবেন না আর কি।
যা হোক,আপনি ভালো থাকবেন। আপনার স্বামী আপনাকে এই দেশটা দিয়ে গিয়েছেন ভালো থাকার জন্য। যখন যতটুকু প্রয়োজন বিক্রি করে ভ্রু প্লাক করবেন,হেয়ার স্টাইল করবেন,দামী দামী শাড়ি পরবেন এই কামনা আমাদের সবসময় আছে।

শুভেচ্ছা বিনিময়কালে আপনি যে কথাগুলো আজকে বলেছেন তার সাথে সম্পূর্ণ একমত হতে পারছিনা। আমরা তো আপনার মতো প্রাসাদে থাকি না,যেখানে থাকি সেখানে রিকসা চালক,ভ্যান চালক তথা বস্তিবাসীদের বাস।আমি দেখেছি তাদের বাচ্চারা নতুন নতুন জামা কাপড় পরে আমার বাসাই এসেছে।এই বাচ্চাগুলোর মধ্যে আনন্দ পূর্তির কমতি ছিলনা।আপনি তো তেতলায় থাকেন তাই কিছু দেখেন না,শুধু কল্পনা প্রসূত কথা বলেন।

স্বীকার করছি,তাদের দুঃখ আছে,অভাব আছে কিন্তু মনে সুখটুকুও আছে। কিন্তু আজকে আপনি যে ঘোষনাখানি দিলেন তাতে তো মনের শান্তিটুকু থাকবে বলে মনে হয়না। উঁচু তলার মানুষ হিসেবে আপনার কাছ থেকে ভালো কোন ঈদ উপহার আশা করেছিলাম,এখন যা পেয়েছি তা কাম্য ছিলনা।