আমাদের দেশের এনজিও ও এনজিও কর্মী

কিছু কিছু এনজিও কর্মীদের কাজ দেখে মাথা ঘুরাইতেছে, ফেসবুকে তাদের পোষ্ট দেখে মনে হয় তারা একমাত্র দেশ ও সমাজ প্রেমি। বিশ্ব শিশু দিবস, বিশ্ব ছড়ি দিবস, বিশ্ব নারী দিবস এবং সর্বশেষ বিশ্ব হাত ধোয়া দিবস এই সব দিবসে হাতে গোনা কয়েকজনের হাত পরিস্কার করে যেমন ভাবে ছবি পোষ্ট করছে মনে হচ্ছে হাত এর সাথে সাথে… Read more »

সমাজকর্মী

সমাজ সেবার নামে একদুই জন এর জন্য রাস্তায় দাড়িয়ে চেঁচামেচি করে ঘন্টায় ঘন্টায় ছবি পোষ্ট করার সময় আমাদের আছে। কারো ক্ষুধা নিবারণের জন্য নয়, ফেসবুকে সেলফি পোষ্ট করার জন্য রাস্তার পাশে কাউকে ধরে মুখে ভাত দিয়ে দশ বিশটা সেলফি নেওয়ার সময় আমাদের আছে। আমরা সমাজকর্মী তবে সমাজের উন্নয়নের জন্য নয় ফেসবুকে ছবি পোষ্ট করার জন্য… Read more »

ক্যাটাগরীঃ মানবাধিকার

আমাদের দেশকে আর জঙ্গি হিসাবে অন্য দেশের কাছে তুলে ধরবেন না

সরকারী দল, বিরোধী দল একজন আর একজনকে দোষারোপ না করে, নিজেদের মধ্যে বিভেদ ভুলে এক হয়ে কাজ করেন। আমাদের দেশকে আর জঙ্গি হিসাবে অন্য দেশের কাছে তুলে ধরবেন না। দেশে আইএস আছে? নেই এবং কখনও ছিল না। এই একটি কথা যদি আপনারা তুলে ধরতে না পারেন তবে অস্ত্রব্যবসায়ী আমেরিকা, রাশিয়া বা আমাদের দাদাদের কাছ থেকে… Read more »

ক্যাটাগরীঃ আইন-শৃংখলা

কুরবানী

আমি আমার আশে পাশের এমন অনেক পরিবারকে বলতে দেখেছি যারা এক কুরবানীর পর আর এর কুরবানী পর্যন্ত এককেজি গরুর মাংস কিনে না। এইসব পরিবারের অধিকাংশ অভাবের সংসার, চারশত থেকে পাঁচশত টাকা দিয়ে এককেজি মাংস কিনার দুঃসাহস এদের নেই। আর কিছু পরিবারকে দেখেছি যারা কুরবানীর দিনে জবাইকৃত পশুর মাংস (দুঃখিত তাদের কুরবানী কে কুরবানী বলতে পারছি… Read more »

ছাত্রদের জন্য বিনামুল্যে বই ও শিক্ষা সামগ্রী

আসুন আজকে পরিচয় হয় এমন একটি স্বেচ্ছাসেবি ওয়েবসাইট  এর সাথে যাদের কাজ হচ্ছে শিক্ষা বিষয়ক সব তথ্য প্রকাশ কৱা যেমন বিভিন্ন স্কলাৱশীপেৱ তথ্য ও অফাৱ,বিশ্বেৱ সকল বিশ্ববিদ্যালয়েৱ স্টুডেন্ট নিউজ ছাড়াও আন্তর্জাতিক মানেৱ সকল ধৱনেৱ শিক্ষা নিউজ প্রদান কৱা। কিন্তু আসল উদ্দেশ্য জানাৱ পৱ আপনি হয়ত কিছুটা অবাক হবেন। প্রতিষ্ঠানেৱ উদ্দেশ্য হচ্ছে গৱিব মেধাবিদেৱ মাঝে বইপত্ৰ… Read more »