ক্যাটেগরিঃ রাজনীতি

 

কোন একটা মৃত্যু, গুম, হত্যা বা নিখোঁজের ঘটনা ঘটলে আপনারা এমনভাবে তারস্বরে চিৎকার করতে থাকেন যে, পুরো ঘটনাই হয়ে যায় খেলো। আপনারা প্লিজ এবার একটু থামুন! সংশ্লিষ্ট এজেন্সিগুলোকে একটু কাজ করতে দিন। একটি মানুষ নিখোঁজ কিংবা গুম হলো, আর আপনারা শুরু করেছেন একে অপরের পিণ্ডি চটকানো। এটা কি সভ্য দেশ, না অসভ্যের বাজার? দেশে কি হাইকোর্ট, বিচারালয় বলে কিছু নেই? তারা কি রুল জারি করে এঁদের থামাতে পারেন না?

একটি মানুষ রাতে গুম কিংবা নিখোঁজ হলেন। ইনি আমাদের দেশের তরুন রাজনীতিবিদ, দেশের একজন নাগরিক। তার পরিবার আছে, স্ত্রী-সন্তানাদি আছে। সবাই আকুল হয়ে অপেক্ষা করছে কখন তাদের প্রিয়জন ঘরে ফিরবে! আর আপনারা জাতির বিবেক হয়ে ক্ষমতার খই ফোটানো শুরু করে দিয়েছেন! গত দু’দিনের পত্রিকাগুলোর দিকে নজর দিন। কোনো মিডিয়া এককভাবে সয়ং সম্পূর্ণ নয়। কাজেই সবগুলোর তথ্য-প্রতিবেদন যাচাই করুন। তদন্তের দূর্বলতাগুলো চিহ্নিত করুন। আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী এজেন্সিগুলোরও অনেক অপরিপক্ষতা এবং দূর্বলতা রয়েছে। এগুলো দূর করার দ্রুত উদ্যোগ নিন। অপরাধীরা আমাদের বাহিনীগুলোর চেয়ে অনেক সক্ষম। আমাদের রাজধানী ঢাকা এখনো মফস্বল। কিন্তু অপরাধীরা কসমোপলিটান। এরা মোম্বাই, করাচী, ব্যাংকক ঘুরে-ঘুরে কায়দা কানুন সব রপ্ত করে ফেলেছে। এদের বাহুতে যে বল, তাতে পাঁচ হাজার টাকা বেতনের পুলিশকে এরা নাকানি-চুবানি খাওয়াবে। এরা পেশাদার। ঢাকায় এখন পেশাদার খুনি, হাইজ্যাককারের অভাব নেই। রাত দশটার পর পুরো ঢাকা এদের নিয়ন্ত্রণে চলে যায়।

তার উপর দেশে এখন বহুল প্রতিক্ষিত আলবদর বাহিনীর নারকীয় হত্যা যজ্ঞের বিচার চলছে। এরা পারলে আত্মঘাতি বোমা ফাটিয়ে অস্থিরতা সৃষ্টি করতে পারে। আমাদের পার্শ্ববর্তী দেশের মোম্বাই, করাচির দিকে তাকান। বিশেষত করাচীতে প্রতিদিন ডজনে-ডজনে মানুষ খুন হচ্ছে। আত্মতৃপ্তির কোন সুযোগ নেই। পাকিস্তানের মৌলবাদীদের সঙ্গে আমাদের জামায়াত-শিবিরের লিঙ্ক থাকার বিষয়টি উড়িয়ে দেবেন না। এজেন্সীগুলোকে নিরপেক্ষভাবে কাজ করার সুযোগ দিন। আগাম মন্তব্য করে তদন্তে ব্যাঘাত সৃষ্টি করবেন না। আমাদের এখনো সব শেষ হয়ে যায়নি। আমাদের মুক্তিযুদ্ধের অহংকার এখনো ধূলোয় মিশে যায়নি। আপনার কেবল একটু ধৈর্য ধরুন, ক্ষমতায় থাকা এবং যাবার জন্য একেবারে মরিয়া ও ব্যতিব্যস্ত হয়ে উঠবেন না প্লিজ। দেশের মানুষ আপনাদের এই কর্মকাণ্ডকে ভাল চোখে নিচ্ছে না কিন্তু!

এখানে কয়েকটি লিঙ্ক দিলাম, অনুগ্রহ করে নিজ দায়িত্বে যাচাই-বাছাই করুনঃ

১। ইত্তেফাক
২। কালের কন্ঠ

৩। বিডিনিউজ

৪। বিডিনিউজ

নিউইয়র্ক, ১৯ এপ্রিল ২০১২